বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনুব্রতর গাড়ির লালবাতি খুলতে হবে, গাড়ি বাজেয়াপ্ত করতে বলেছি: ফিরহাদ
লালবাতি লাগানো গাড়ি থেকে নামছেন অনুব্রত মণ্ডল। নিজস্ব চিত্র
লালবাতি লাগানো গাড়ি থেকে নামছেন অনুব্রত মণ্ডল। নিজস্ব চিত্র

অনুব্রতর গাড়ির লালবাতি খুলতে হবে, গাড়ি বাজেয়াপ্ত করতে বলেছি: ফিরহাদ

  • এদিন ফিরহাদ বলেন, ‘কারা লালবাতি বা নীলবাতি গাড়ি চড়তে পারেন তার নির্দিষ্ট তালিকা আমরা বার করেছি। আমরা পুলিশ প্রশাসনকে এব্যাপারে কড়া হতে বলেছি। নীলবাতি - লালবাতির আবার অপব্যবহার হচ্ছে।

গাড়িতে লালবাতি লাগানোর মামলায় অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়ল না তৃণমূল। হাইকোর্টে এই নিয়ে মামলা হতেই মন্ত্রী ফিরহাদ হাকিম বললেন, অনুব্রতর লালবাতি লাগানোর অধিকার নেই। বলে ওটা খুলিয়ে দেব।

এদিন ফিরহাদ বলেন, ‘কারা লালবাতি বা নীলবাতি গাড়ি চড়তে পারেন তার নির্দিষ্ট তালিকা আমরা বার করেছি। আমরা পুলিশ প্রশাসনকে এব্যাপারে কড়া হতে বলেছি। নীলবাতি - লালবাতির আবার অপব্যবহার হচ্ছে। অনধিকার যারা লাল বা নীলবাতি ব্যবহার করছেন তাদেক শুধু বাতি খুললেই হবে না, পুলিশকে বলেছি গাড়িটিও বাজেয়াপ্ত করতে হবে। মুখ্যমন্ত্রী নিজে একথা বলেছেন। অনুব্রত লাল বা নীলবাতি ব্যবহার করতে পারেন না। যদি লাগিয়ে থাকে তাহলে ওটা খুলে দেব’।

অনুব্রত মণ্ডলের গাড়িতে লালবাতি লাগানো নিয়ে শুক্রবার কলকাতা হাইকোর্টে মামলা করেন বিজেপির এক আইনজীবী। প্রশ্ন তোলেন, গত ৫ এপ্রিল লালবাতি লাগানো গাড়ি করে বোলপুর থেকে কলকাতা এসেছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু লালবাতি লাগানোর এক্তিয়ার রয়েছে এমন কোনও পদে নেই তিনি। তাহলে কী করে লালবাতি লাগানো গাড়ি চড়ে এত রাস্তা এলেন তিনি? কেনই বা চারটে জেলার পুলিশ তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিল না?

 

বন্ধ করুন