বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI: আজও হাজিরা এড়াতে চলেছেন অনুব্রত মণ্ডল, কড়া পদক্ষেপের প্রস্তুতি সিবিআইয়ের
অনুব্রত মণ্ডল।

CBI: আজও হাজিরা এড়াতে চলেছেন অনুব্রত মণ্ডল, কড়া পদক্ষেপের প্রস্তুতি সিবিআইয়ের

  • গত সোমবার গরুপাচার মামলায় তৃতীয় অতিরিক্ত চার্জশিট পেশ করেছে সিবিআই। আসানসোলে সিবিআই বিশেষ আদালতে জমা দেওয়া সেই চার্জশিটে রয়েছে অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন–সহ ১১ জনের নাম। ধৃত সায়গলের জামিনও খারিজ করে দিয়েছে আদালত।

নিজাম প্যালেসে হাজিরার জন্য অনুব্রত মণ্ডলকে নোটিশ পাঠিয়েছিল সিবিআই। আজ, বুধবার তাঁকে ডেকে পাঠানো হয়েছে। কিন্তু সকাল ৮টা পর্যন্ত বীরভূমের বাড়িতেই দেখা গিয়েছে তাঁকে। সুতরাং এই দশমবারের হাজিরা এড়াতে চলেছেন তিনি বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, আজ যদি তিনি হাজিরা না দেন, তাহলে কড়া পদক্ষেপ করবে সিবিআই। শারীরিক অসুস্থতার কথা জানিয়ে সিবিআইকে ই–মেল করা হবে বলেও জানা গিয়েছে।

কেমন অসুস্থ অনুব্রত মণ্ডল?‌ অনুব্রত মণ্ডল অসুস্থ বলে জানিয়েছেন চিকিৎসকরা। অর্শের সমস্যা ভোগাচ্ছে তৃণমূল কংগ্রেসের বীরভূমের জেলা সভাপতিকে। তার উপর শ্বাসকষ্ট, মানসিক উদ্বেগ, অস্থিরতা–সহ নানা ব্যাধিতে ভুগছেন কেষ্ট। তাঁকে ‘বেড রেস্ট’ নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। অনুব্রতের ঘনিষ্ঠ সূত্রে খবর, বুধবার সিবিআই তলব ‘এড়াতে’ পারেন তিনি। সোমবার এসএসকেএম হাসপাতাল থেকে ক্লিনচিট পেতেই চিঠি ও ই–মেল করে সিবিআই তলব করে অনুব্রতকে। বুধবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার কথা রয়েছে তাঁর। সোমবার হাজিরা এড়িয়ে এসএসকেএম থেকে সোজা বোলপুর চলে গিয়েছিলেন তিনি। কিন্তু আজ কী করবেন সেদিকেই নজর সবার।

আর কী জানা যাচ্ছে?‌ অনুব্রত মণ্ডল বারবার হাজিরা এড়ানোর বিষয়টি সোমবার সিবিআইয়ের দিল্লির আধিকারিকদের জানিয়েছে। রাতেই দিল্লির শীর্ষ আধিকারিকরা ভার্চুয়াল বৈঠক করেন কলকাতার সিবিআই কর্তাদের সঙ্গে। মঙ্গলবার দিল্লি থেকে কলকাতায় উড়ে আসেন সিবিআইয়ের অ্যাডিশনাল ডিরেক্টর অজয় ভাটনাগর। নিজাম প্যালেসে দীর্ঘ সাত ঘণ্টা বৈঠক করেন তিনি। আবার রাতে দিল্লি থেকে কলকাতায় এসে পৌঁছয় ৪–৫ জনের আরও একটি বিশেষ দল। অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য আদালতে আবেদনের প্রস্তুতিও সেরে রাখছেন তাঁরা।

উল্লেখ্য, গত সোমবার গরুপাচার মামলায় তৃতীয় অতিরিক্ত চার্জশিট পেশ করেছে সিবিআই। আসানসোলে সিবিআই বিশেষ আদালতে জমা দেওয়া সেই চার্জশিটে রয়েছে অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন–সহ ১১ জনের নাম। ধৃত সায়গলের জামিনও খারিজ করে দিয়েছে আদালত। সিবিআআই সূত্রে খবর, সায়গলকে জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য মিলিছে। সেই সূত্র ধরে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন তাঁরা। কিন্তু অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, আজ নিজাম প্যালেসে যাচ্ছেন না বীরভূমের দাপুটে নেতা।

বন্ধ করুন