বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনুব্রতর হয়ে পাচারকারীদের থেকে কোটি কোটি টাকা প্রোটেকশন মানি তুলত সায়গল

অনুব্রতর হয়ে পাচারকারীদের থেকে কোটি কোটি টাকা প্রোটেকশন মানি তুলত সায়গল

সায়গল হোসেন ও অনুব্রত মণ্ডল

গোয়েন্দা সূত্রে খবর, গরুপাচারের চূড়ান্ত রমরমার দিনে সপ্তাহে এক একটি হাত থেকে প্রায় ২০ কোটি টাকার গরু পাচার হত। প্রোটেকশন মানি হিসাবে প্রতিটি হাট থেকে বখরা পেতেন সায়গল। গরুপাচারের টাকা বালি ও কয়লা খাদানে বিনিয়োগ করেছিল পাচারকারীরা।

গরুপাচারকাণ্ডে গ্রেফতার বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে মঙ্গলবারই দিল্লি নিয়ে গিয়েছে ইডি। তার পরই ইডি সূত্রে প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য। গোয়েন্দাদের দাবি, যাবতীয় কারবার অবাধে চালু রাখতে সায়গল হোসেনকে প্রতি মাসে কোটি কোটি টাকা প্রোটেকশন মানি দিতেন অনুব্রত মণ্ডল। এমনকী কোনও মাসে ৫ কোটি পার করত সেই অংক।

গোয়েন্দা সূত্রে খবর, গরুপাচারের চূড়ান্ত রমরমার দিনে সপ্তাহে এক একটি হাত থেকে প্রায় ২০ কোটি টাকার গরু পাচার হত। প্রোটেকশন মানি হিসাবে প্রতিটি হাট থেকে বখরা পেতেন সায়গল। গরুপাচারের টাকা বালি ও কয়লা খাদানে বিনিয়োগ করেছিল পাচারকারীরা। সেই কারবারেরও বখরা ঢুকত সায়গলের অ্যাকাউন্টে। সব মিলিয়ে মাসে ৫ কোটি টাকা পর্যন্ত প্রোটেকশন মানি তুলতেন তিনি।

সায়গলকে গ্রেফতার করে দিল্লি নিয়ে যাওয়ার পরে তাঁকে বেশ কয়েকবার এব্যাপারে জিজ্ঞাসাবাদ করেন ইডির গোয়েন্দারা। তদন্তকারীদের দাবি, প্রতিবারই সায়গল বলেন এব্যাপারে যাবতীয় প্রশ্নের উত্তর অনুব্রত মণ্ডল দিতে পারবেন।

সিবিআই ও ইডির তদন্তে উঠে এসেছে, বাংলাদেশে গরুপাচারের করিডর তৈরি করে দিয়েছিলেন অনুব্রত। ঝাড়খণ্ড ও বিহার হয়ে উত্তর ভারত থেকে গরু ঢুকত বীরভূমে। তার পর জেলার বিভিন্ন হাটে সেই গরু কিনতেন পাচারকারীরা। এর পর অনুব্রতর বাহিনীর নিরাপত্তা বলয়ে সেই গরু মুর্শিদাবাদ হয়ে পৌঁছে যেত বাংলাদেশে। তার বিনিময়ে পাচারকারীদের থেকে মোটা প্রোটেকশন মানি আদায় করতেন অনুব্রত ও সায়গল। তদন্তকারীদের অনুমান, এই টাকার একটা বড় অংশ পৌঁছত পুলিশ ও প্রভাবশালী নেতাদের কাছে।

 

বাংলার মুখ খবর

Latest News

হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে প্রথমবারেই UPSC সিভিল সার্ভিসে তৃতীয় অনন্যা! মেয়েদের মধ্যে প্রথম, কী টিপস দিলেন?

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.