বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে ফের তলব করল সিবিআই
অনুব্রত মণ্ডলকে ফের তলব করেছে সিবিআই। ফাইল ছবি (ANI Photo) (Utpal Sarkar)

গরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে ফের তলব করল সিবিআই

  • সিবিআই সূত্রে খবর, আগের জেরায় অনুব্রতর দেওয়া একাধিক তথ্যের সঙ্গে সিবিআইয়ের হাতে থাকা তথ্যপ্রমাণ মিলছে না। তাছাড়া এরই মধ্যে অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করেছে সিবিআই।

গরুপাচারকাণ্ডে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে ফের তলব করল সিবিআই। সোমবার সকাল ১১টায় তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। ইতিমধ্যে অনুব্রতকে ইমেলে তলব পাঠিয়ে দেওয়া হয়েছে বলে সিবিআই সূত্রের খবর। গোয়েন্দারা জানাচ্ছেন, গরুপাচারের তদন্তে অনুব্রতর বক্তব্যের সঙ্গে তথ্যপ্রমাণ মিলছে না। তাই ফের তাঁকে তলব করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

গরুপাচার ও ভোট পরবর্তী হিংসা মামলায় একের পর এক হাজিরা এড়িয়েছেন অনুব্রত। সিবিআই দফতরে হাজিরা দিতে এসে ভর্তি হয়েছেন SSKM হাসপাতালে। এখনো পর্যন্ত ১ বারই সিবিআইয়ের সামনে হাজিরা দিয়েছেন তিনি। কয়েক ঘণ্টা জেরা চলার পর নিজাম প্যালেস থেকে বেরিয়ে SSKM-এ ঢুকে পড়েন ডাক্তার দেখাতে। ফের একবার সেই অনুব্রতকে তলব করল সিবিআই। সোমবার সকাল ১১টায় তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে।

সিবিআই সূত্রে খবর, আগের জেরায় অনুব্রতর দেওয়া একাধিক তথ্যের সঙ্গে সিবিআইয়ের হাতে থাকা তথ্যপ্রমাণ মিলছে না। তাছাড়া এরই মধ্যে অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করেছে সিবিআই। তার ১০০ কোটি টাকার সম্পত্তি উদ্ধার হয়েছে। সিবিআই আধিকারিকদের অনুমান, এর মধ্যে অনুব্রতর বেনামি সম্পত্তি রয়েছে। গত বুধবার অনুব্রত ঘনিষ্ঠ আরেক ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে ১৭ লক্ষ টাকা উদ্ধার করেছে সিবিআই।

গত ৬ এপ্রিল সিবিআইয়ের তলবে হাজিরা দিতে বোলপুর থেকে কলকাতা এসেছিলেন অনুব্রত। কিন্তু সেদিন নাটকীয়ভাবে নিজাম প্যালেসে না ঢুকে কয়েকশ মিটার দূরে SSKM হাসপাতালে ভর্তি হন তিনি। প্রায় পক্ষকাল সেখানে চিকিৎসাধীন ছিলেন বীরভূমের কেষ্ট। এর পর গত ১৯ মে সিবিআইয়ের সামনে প্রথম হাজিরা দেন তিনি। সেদিন অবশ্য বেশিক্ষণ সিবিআই দফতরে থাকেননি তিনি। কয়েক ঘণ্টা জেরার মুখোমুখি হয়ে নিজাম প্যালেস থেকে বেরিয়ে SSKM-এ ডাক্তার দেখাতে চলে যান অনুব্রত।

ওদিকে গরুপাচারকাণ্ডে সিবিআই তৎপরতা শুরু করতেই লাইমলাইট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অনুব্রত। যে অনুব্রতর এক একটা উক্তিতে রাজ্য রাজনীতি উত্তাল হয়ে উঠত, সিবিআই তলব পাওয়ার পর থেকে তার আর কোনও দেখা নেই।

সিবিআই সূত্রের খবর, এবার তারা তথ্য প্রমাণ সাজিয়েই অনুব্রতকে তলব করছেন। সায়গলের গ্রেফতারিতে হাতে নতুন একাধিক সূত্র এসেছে। তবে কি শিক্ষক নিয়োগ দুর্নীতি ইডির হাতে পার্থর গ্রেফতারির পর এবার অনুব্রতর পালা? নানা মহলে ঘুরতে শুরু করেছে সেই প্রশ্ন।

 

বন্ধ করুন