বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌দুয়ারে সরকার ক্যাম্পকে ঘিরে বেনিয়ম বরদাস্ত নয়, সতর্ক করল প্রশাসন
মুখ্যসচিবের সঙ্গে মুখ্যমন্ত্রী (PTI)
মুখ্যসচিবের সঙ্গে মুখ্যমন্ত্রী (PTI)

‌দুয়ারে সরকার ক্যাম্পকে ঘিরে বেনিয়ম বরদাস্ত নয়, সতর্ক করল প্রশাসন

  • মুখ্য সচিব নির্দেশ দিয়েছেন, দুয়ারে সরকারের নানা সুবিধা দেওয়ার নাম করে কেউ যেন টাকা তুলতে না পারে।

আগামী ১৬ আগস্ট থেকে ফের রাজ্যে শুরু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প। কিন্তু এই দুয়ারে সরকারের নানা সুবিধা দেওয়ার নাম করে কেউ যাতে টাকা তুলতে না পারে, সেজন্য জেলা প্রশাসনকে সতর্ক করে দিল রাজ্য সরকার।

রাজ্যের মুখ্যসচিবের তরফে জেলা প্রশাসনের আধিকারিকদের সতর্ক করে বলা হয়েছে, দুয়ারে সরকারের প্রতিটি ক্যাম্পে বাধ্যতামূলকভাবে হেল্প ডেস্ক রাখতে হবে। যাঁরা লিখতে পারেন না বা যাঁদের ফর্ম পূরণে অসুবিধা হচ্ছে, তাঁরা হেল্প ডেস্কের মাধ্যমে যাবতীয় কাজ করবেন। কোনওরকম যাতে বেনিয়ম না হয়, সেদিকে সতর্ক থাকতে হবে। সরকারি আধিকারিকদের মাধ্যমে যাবতীয় কাজ হবে। প্রয়োজনে পুলিশও পদক্ষেপ করতে পারবে। সম্প্রতি জেলাশাসক, এসডিও ও বিডিওদের সঙ্গে বৈঠক করেন মুখ্যসচিব। সেখানে জেলা প্রশাসনের আধিকারিকদের মুখ্য সচিব নির্দেশ দিয়েছেন, দুয়ারে সরকারের নানা সুবিধা দেওয়ার নাম করে কেউ যেন টাকা তুলতে না পারে।

এবারে দুয়ারে সরকার ক্যাম্পে লক্ষ্মীর ভাণ্ডার নামে একটি প্রকল্পের জন্য আলাদা একটি কাউন্টার খোলা হবে। সম্প্রতি এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পুরোপুরি বিনামূল্যে এই প্রকল্পে সুবিধা পাওয়ার জন্য ফর্ম পাওয়া যাবে। সেই ফর্মের একটা নির্দিষ্ট নম্বর থাকবে। সেই নম্বরের রেকর্ড সরকারের কাছেও থাকবে। এই ফর্মের কোনও ডুপ্লিকেট বা জেরক্স করা যাবে না। এই ফর্মের যাতে কোনও অপব্যবহার না করা হয়, সেজন্যই এই ব্যবস্থা করা হয়েছে। এবার যে এক মাস ব্যপী দুয়ারে সরকার ক্যাম্প বসছে, তাতে প্রধান আকর্ষণ লক্ষ্মীর ভাণ্ডার। এর আগে বিধানসভা নির্বাচনের আগেও দুয়ারে সরকার ক্যাম্প বসেছিল। তখন স্বাস্থ্য সাথী কার্ড করানোর জন্য মানুষের লম্বা লাইন চোখে পড়েছিল। রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার পর ফের বসছে দুয়ারে সরকার ক্যাম্প।

 

বন্ধ করুন