বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের অনুমতি ছাড়াই ভাড়াবৃদ্ধির অভিযোগ অ্যাপ ক্যাব সংস্থাগুলির বিরুদ্ধে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

রাজ্যের অনুমতি ছাড়াই ভাড়াবৃদ্ধির অভিযোগ অ্যাপ ক্যাব সংস্থাগুলির বিরুদ্ধে

  • ক্যাব সংস্থার পক্ষে সাফাই দিয়ে জানানো হয়েছে, যে হারে জ্বালানি তেলের দাম বেড়েছে তাতে ক্যাবের ভাড়া না বাড়িয়ে উপায় ছিল না।

অ্যাপ ক্যাবের ভাড়াবৃদ্ধি নিয়ে ক্যাব পরিচালনকারী সংস্থার সঙ্গে সংঘাতে রাজ্য সরকার। পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে, রাজ্য সরকারের সঙ্গে পরামর্শ না করে একতরফাভাবে ভাড়া বাড়িয়েছে সংস্থাগুলি। সরকারের তরফে সংস্থাগুলিকে পদ্ধতি মেনে ভাড়া বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।

বুধবার অ্যাপ ক্যাব সংস্থাগুলির তরফে ভাড়াবৃদ্ধির কথা জানানো হয়। অন্তত ১৫ শতাংশ বাড়ছে অ্যাপ ক্যাবের ভাড়া। ১০ টাকার বদলে এবার থেকে কিলোমিটারে গুণতে হবে প্রায় ১৫ টাকা। পরিবহন দফতরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার ভাড়াবৃদ্ধির ব্যাাপারে দফতরের আধিকারিকদের সঙ্গে ক্যাব সংস্থার প্রতিনিধিদের কথা হলেও কোনও সিদ্ধান্ত হয়নি। সংস্থাগুলির সঙ্গে চুক্তি অনুসারে ভাড়াবৃদ্ধির ব্যাপারে সিদ্ধান্ত নেবে সরকার গঠিত ৩ সদস্যের কমিটি। সেই কমিটির পরামর্শ ছাড়াই একতরফা ভাবে ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

ক্যাব সংস্থার পক্ষে সাফাই দিয়ে জানানো হয়েছে, যে হারে জ্বালানি তেলের দাম বেড়েছে তাতে ক্যাবের ভাড়া না বাড়িয়ে উপায় ছিল না। আমরা গ্রাহকদের কথা ভেবে যতটা কম সম্ভব ভাড়া বাড়িয়েছি।

তবে গ্রাহকদের অভিযোগ, আনুষ্ঠানিক ভাবে ভাড়াবৃদ্ধির ঘোষণার আগে থেকেই বর্ধিত ভাড়া নিচ্ছিল অ্যাপক্যাব সংস্থাগুলি। এব্যাপারে পদক্ষেপ করুক সরকার।

 

বন্ধ করুন