বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > HC: আদালতে কর্মী নিয়োগে বেনিয়মের অভিযোগ, সিআইডি তদন্তের নির্দেশ
কলকাতা হাইকোর্ট (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

HC: আদালতে কর্মী নিয়োগে বেনিয়মের অভিযোগ, সিআইডি তদন্তের নির্দেশ

  • ২০১৯ সালে ২১ ফেব্রুয়ারি জেলা আদালতে কর্মী নিয়োগ সংক্রান্ত বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। পরীক্ষার মাধ্যমে কর্মী নিয়োগের কথা বলা হয়েছিল।

‌এবার আর এসএসসি বা প্রাথমিকে নিয়োগ নিয়ে নয়, খোদ আদালতের গণ্ডির মধ্যে বেআইনিভাবে নিয়োগের অভিযোগ উঠেছে। পশ্চিম বর্ধমান জেলা আদালতে কর্মী নিয়োগের ক্ষেত্রে নিয়ম মানা হয়নি বলে অভিযোগ উঠেছে। হাইকোর্ট এই মামলায় সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছে।

সম্প্রতি পশ্চিম বর্ধমান জেলা আদালতে কর্মী নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের অভিযোগে মামলাটি ওঠে কলকাতা হাইকোর্টের বিচারপতি শম্পা সরকারের এজলাসে। তিনি সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন। এই প্রসঙ্গে বিচারপতি জানান, নিম্ন আদালতের নিয়োগ নিয়ে যখন প্রশ্ন উঠছে, তখন সেটা তদন্ত করে দেখা দরকার। এক সপ্তাহের মধ্যে সিআইডির আইজির নেতৃত্বে বিশেষ তদন্তকারী দল গঠন করতে হবে। বিশেষ তদন্তকারী দলকে আগামী ২৮ জুনের মধ্যে আদালতে রিপোর্ট পেশ করতে হবে।

জানা যায়, ২০১৯ সালে ২১ ফেব্রুয়ারি জেলা আদালতে কর্মী নিয়োগ সংক্রান্ত বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। পরীক্ষার মাধ্যমে কর্মী নিয়োগের কথা বলা হয়েছিল। কিন্তু দুই বছর কেটে গেলেও পরীক্ষা হয়নি। এরপর ২০২২ সালের ২০ ফেব্রুয়ারি বহু পরীক্ষার্থী ভুয়ো কাগজপত্র দেখিয়ে পরীক্ষায় বসেন। নিয়োগের ক্ষেত্রে বেনিয়ম হয়। পুলিশকে এই বিষয়ে জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা হয়নি।

বন্ধ করুন