বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: আপাতত একদিনের ইডি হেফাজতে অর্পিতা, এত টাকা এল কী করে, ভাবাচ্ছে গোয়েন্দাদের
অর্পিতা মুখোপাধ্যায়

SSC Scam: আপাতত একদিনের ইডি হেফাজতে অর্পিতা, এত টাকা এল কী করে, ভাবাচ্ছে গোয়েন্দাদের

  • ইডি সূত্রে জানা যাচ্ছে, এর আগেও ইডি আধিকারিকরা অর্পিতাকে তলব করেছেন। কিন্তু অর্পিতা যাননি। এখানে একটি প্রশ্ন উঠে আসছে, ইডি তাঁকে তলব করার পরও কীভাবে এত টাকা ঘরে রাখলেন অর্পিতা।

‌এসএসসি দুর্নীতিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে উঠে এসেছে অর্পিতা মুখোপাধ্যায় নামে এক মহিলার। ইতিমধ্যে অর্পিতাকে গ্রেফতার করা হয়েছে। অর্পিতার ফ্ল্যাটের ঘর থেকেই উদ্ধার হয়েছে ২১ কোটি টাকা। সেই সঙ্গে পাওয়া গিয়েছে বিপুল পরিমাণে সোনা ও বৈদেশিক মুদ্রাও। কিন্তু এত টাকা, সম্পত্তি অর্পিতার কাছে এল কীকরে, সেটাই ভাবাচ্ছে ইডি আধিকারিকদের।

ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে। এখনও পর্যন্ত ইডি আধিকারিকরা অর্পিতাকে জেরা করেছে। কিন্তু এত টাকার কোথা থেকে এল তার কোনও সদুত্তর পাননি ইডি আধিকারিকরা। গ্রেফতার হওয়ার পর থেকে নিজেকে বার বার নির্দোষ বলেই দাবি করেছেন অর্পিতা। রবিবার জোকায় ইএসআই হাসপাতালে যখন অর্পিতাকে নিয়ে যাওয়া হয়, তখন সাংবাদিকদের মুখোমুখি হয়ে অর্পিতা জানিয়েছিলেন, আইন আইনের পথে চলবে, আইনের প্রতি তাঁর আস্থা রয়েছে। এদিন ব্যাঙ্কশাল আদালতে যখন অর্পিতাকে তোলা হয়, তখন ইডি আধিকারিকরা অর্পিতাকে ১৪ দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানায়। অর্পিতাকে একদিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় আদালত। সোমবার অর্পিতাকে ফের ইডির বিশেষ আদালতে তোলা হবে।

ইডি সূত্রে জানা যাচ্ছে, এর আগেও ইডি আধিকারিকরা অর্পিতাকে তলব করেছেন। কিন্তু অর্পিতা যাননি। এখানে একটি প্রশ্ন উঠে আসছে, ইডি তাঁকে তলব করার পরও কীভাবে এত টাকা ঘরে রাখলেন অর্পিতা। এর পিছনে কী কারণ থাকতে পারে, এটা ইডি আধিকারিকের কাছে স্পষ্ট নয়। এই সব উত্তর জানার জন্যই অর্পিতাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতে চান ইডি আধিকারিকরা। ইডি আধিকারিকরা মনে করছেন, অর্পিতা মুখোপাধ্যায় এমন একজন সূত্র, যাকে ধরে অন্য সূত্রের হদিশ পাওয়া যাবে।

বন্ধ করুন