বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হঠাৎ জামিনের আবেদন করে বসলেন অর্পিতা মুখোপাধ্যায়, এতদিন পর কেন চাইলেন?

হঠাৎ জামিনের আবেদন করে বসলেন অর্পিতা মুখোপাধ্যায়, এতদিন পর কেন চাইলেন?

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা।

আগে হয়তো তিনি সেভাবে আইনি সাহায্য পাননি বলেই অনেকে মনে করছেন। এবার তা পেয়েছেন বলেই জামিনের আবেদন করেছেন বলে মনে করা হচ্ছে। পার্থ চট্টোপাধ্যায় বারবার আদালতে জামিনের আবেদন করলেও অর্পিতা কখনই তা করেননি। তাই এতদিন পর জামিনের আবেদন করলেন বলে বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়েছে। তদন্ত এখনও চলছে।

ফ্ল্যাটের ভিতর তল্লাশি চালাতেই মিলেছিল টাকার পাহাড়। যদিও তিনি দাবি করেছিলেন, ওই বিপুল পরিমাণ টাকা তাঁর নয়। কিন্তু এখন তিনি জেলে রয়েছেন। আবার তিনি প্রাক্তন শিক্ষামন্ত্রীর বান্ধবী বলে পরিচিত। রাজ্য–রাজনীতিতে বিখ্যাত হয়ে রয়েছে ‘‌অপা’‌। আর তিনিই এতদিন বাদে হঠাৎ জামিনের আবেদন করে বসলেন। হ্যাঁ, তিনি পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। যাঁর দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল টাকার পাহাড়। কিন্তু পার্থ চট্টোপাধ্যায় একাধিকবার জামিন চেয়েছিলেন। পাননি তিনি। এই প্রথম জামিন চাইলেন বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়।

এদিকে অর্পিতা মুখোপাধ্যায় বারবার বলেছেন, তিনি কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত নন। ওই টাকা কেউ বা কারা তাঁর ফ্ল্যাটে রেখেছিল। গোটা বিষয়টাই ষড়যন্ত্র। তবে তার পরও তিনি কখনও জামিন চাননি। যেদিন গ্রেফতার করা হয়েছিল সেদিনই শুধু আদালতে জামিন চেয়েছিলেন। তার পর কেটে গিয়েছে ৩২২ দিন। আবার হঠাৎ জামিন চেয়ে বসলেন অর্পিতা মুখোপাধ্যায়। বুধবার বিশেষ ইডি আদালতে এমনই আবেদন জানান তিনি। কিন্তু এতদিন পর কেন?‌ উঠেছে প্রশ্ন।

অর্পিতা কি জামিন পাবেন?‌ অন্যদিকে আদালত সূত্রে খবর, আগামী ২৯ মে অর্পিতার জামিনের আবেদনের শুনানির দিন ধার্য করা হয়েছে। ওইদিন সশরীরে আদালতে হাজির থাকবেন অর্পিতা মুখোপাধ্যায়। আগে হয়তো তিনি সেভাবে আইনি সাহায্য পাননি বলেই অনেকে মনে করছেন। এবার তা পেয়েছেন বলেই জামিনের আবেদন করেছেন বলে মনে করা হচ্ছে। পার্থ চট্টোপাধ্যায় বারবার আদালতে জামিনের আবেদন করলেও অর্পিতা কখনই তা করেননি। তাই এতদিন পর জামিনের আবেদন করলেন বলে বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ পার্থ চট্টোপাধ্যায়–অর্পিতা মুখোপাধ্যায়কে একই দিনে গ্রেফতার করেছিল ইডি। তাঁর ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধার করা হয়েছিল। তবে আজও জানা গেল না এত টাকা কার? তদন্ত এখনও চলছে। আর তদন্তকারীদের ধারণা, এই টাকা অর্পিতার। আবার একসময় তাঁরাই মনে করছেন, পার্থ এখানে টাকা রেখে যেতেন। তাই এই টাকা পার্থের। কিন্তু ইডি হেফাজতে থাকাকালীন সংবাদমাধ্যমের সামনে বারবার কান্নাকাটি করে অর্পিতা বলেছিলেন, ওই টাকা তাঁর নয়। এখন প্রেসিডেন্সি জেলে বন্দি তিনি। তদন্তে একটাই প্রশ্ন উঠছে, টাকা তুমি কার?‌

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

সুযোগ পাচ্ছেন না ভারতীয় দলে, আপাতত ফিল্ম নির্দেশনা করতে ইচ্ছুক ‘নাইট’ বরুণ! ‘‌চার বিধায়কের শপথ ন্যাচরাল জাস্টিস’‌, রাজ্যপালকে পাত্তা না দিয়ে মন্তব্য অধ্যক্ষ নিটে ফিজিক্সের প্রশ্নে কোনটা সঠিক, জানাল IIT, নম্বর কাটা যাবে ৪ লাখ পরীক্ষার্থীর আপনার কি জলপানি লাগবে? টাকা লাগলে আমাকে বলুন, রাজ্যপালকে বেনজির আক্রমণ মমতার কর্মরত মহিলাদের জন্য হস্টেল স্থাপন, নারী দক্ষতা বাড়াতে ৩ লাখ কোটি বরাদ্দ বাজেটে ‘ভালো বাবা কখনোই…’! বিস্ফোরক স্নেহাশিসের ১ম স্ত্রী, কী লিখলেন সৌরভের পুরনো বউদি বাজেটে বড় প্রাপ্তি, কলকাতা-অমৃতসর ইন্ডাস্ট্রিয়াল করিডর নিয়ে বড় ঘোষণা নির্মলার এই ৩ কারণে ভারতীয় পুরুষদের ডেট করেন না এই রিলেশনশিপ কোচ, কী সেই কারণগুলি দেশের সেরা কোম্পানিতে ১ বছরের ইন্টার্নশিপ করিয়ে দেবে সরকার, মিলবে ৬৬,০০০ টাকা! মুম্বইতে পুরস্কৃত শুভশ্রী, এবার কি বরের পর বলিউডে পাড়ি দিচ্ছেন ‘ইন্দুবালা’?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.