বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টাকা - গয়না সব পার্থর, জেরায় জানিয়েছেন অর্পিতা, চার্জশিটে জানাল ED
পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়।

টাকা - গয়না সব পার্থর, জেরায় জানিয়েছেন অর্পিতা, চার্জশিটে জানাল ED

  • সোমবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ ও অর্পিতার বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে ইডি। ১৭২ পাতার সেই চার্জশিটে রয়েছে একাধিক চাঞ্চল্যকর অভিযোগ। চার্জশিটে উল্লেখ করা হয়েছে, জেরায় অর্পিতা জানিয়েছেন তাঁর টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার সমস্ত টাকা ও গয়না পার্থ চট্টোপাধ্যায়ের।

তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া যাবতীয় টাকা ও গয়না ও নথির মালিক পার্থ চট্টোপাধ্যায়। তদন্তে ইডিকে এমনই জানালেন পার্থ ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। সঙ্গে তাঁর দাবি, মায়ের প্রাণহানির আশঙ্কায় এব্যাপারে এতদিন মুখ খোলেননি তিনি।

সোমবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ ও অর্পিতার বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে ইডি। ১৭২ পাতার সেই চার্জশিটে রয়েছে একাধিক চাঞ্চল্যকর অভিযোগ। চার্জশিটে উল্লেখ করা হয়েছে, জেরায় অর্পিতা জানিয়েছেন তাঁর টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার সমস্ত টাকা ও গয়না পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁর নামে থাকা সমস্ত জীবনবিমার আসল মালিক পার্থ। তাঁদের যৌথ মালিকানায় থাকা কোম্পানিগুলিও পরিচালনা করতেন পার্থই। সঙ্গে অর্পিতার দাবি, মায়ের প্রাণসংশয়ের আশঙ্কায় এব্যাপারে প্রথমে মুখ খোলেননি তিনি।

চার্জশিটে ইডি জানিয়েছে, পার্থ ও অর্পিতার মোট ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তারা। এর মধ্যে রয়েছে প্রায় ৫০ কোটি নগদ। ৫ কোটির গয়না। ৪০ কোটির সম্পত্তি। বাকি টাকা রয়েছে ব্যাঙ্ক অ্যাকাউন্টে। ইডির আরও দাবি, অর্পিতার নামে অন্তত ৩১টি জীবন বিমা পলিসি রয়েছে। যার প্রিমিয়াম বাবদ বছরে ১.৫ কোটি টাকা দিতেন পার্থ।

 

বন্ধ করুন