বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রেসক্রিপশনে ডিগ্রির পাহাড়, চিকিৎসা করতেন যৌন রোগের, গ্রেফতার ভুয়ো চিকিৎসক
ভুয়ো চিকিৎসক অভিযোগ গ্রেফতার কলকাতার এক বাসিন্দা
ভুয়ো চিকিৎসক অভিযোগ গ্রেফতার কলকাতার এক বাসিন্দা

প্রেসক্রিপশনে ডিগ্রির পাহাড়, চিকিৎসা করতেন যৌন রোগের, গ্রেফতার ভুয়ো চিকিৎসক

  • প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে লুই ফিলিপ নামে ওই ব্যক্তির নামের পাশে যে সমস্ত ডিগ্রি ওই প্রেসক্রিপশনে ব্যবহার করা হয়েছে তার সিংহভাগই ভুয়ো।

প্রেসক্রিপশনে একেবারে ডিগ্রির পাহাড়। এমবিবিএস থেকে শুরু। এরপর আমেরিকা, লন্ডন থেকে ভুরি ভুরি ডিগ্রির কথা উল্লেখ করা রয়েছে প্রেসক্রিপশনে। তিনি নাকি ত্বক ও যৌন রোগের চিকিৎসক। মাস খানেক ধরে মগরাহাট ও ধামুয়া এলাকায় দুটি ফার্মেসিতে তিনি চুটিয়ে ডাক্তারি করছিলেন। দিব্যি করে কম্মে খাচ্ছিলেন তিনি। এদিকে পুলিশ অভিযানে নামতেই বেরিয়ে এল আসল তথ্য। 

প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে লুই ফিলিপ নামে ওই ব্যক্তির নামের পাশে যে সমস্ত ডিগ্রি ওই প্রেসক্রিপশনে ব্যবহার করা হয়েছে তার সিংহভাগই ভুয়ো। আদপে তিনি কোনও ডাক্তারই নন বলে অভিযোগ। কার্যত প্রেসক্রিপশনে ভুয়ো ডিগ্রি ছাপিয়ে যৌন রোগের চিকিৎসা করতেন তিনি। এদিকে গোটা বিষয়টি নিয়ে কিছুটা সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। এরপর তাঁরা মগরাহাট ২ নম্বর ব্লক মেডিক্যাল অফিসারের কাছে অভিযোগ জানান। এরপরই তদন্তে নামে পুলিশ ও স্বাস্থ্য় আধিকারিকরা। পুলিশ বিভিন্ন ধারায় ওই ভুয়ো চিকিৎসকের বিরুদ্ধে মামলা রুজু করেছে। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত চিকিৎসককে। 

এদিকে ধৃত চিকিৎসক জানিয়েছেন,আমরা মেডিকেলের সঙ্গে যুক্ত আছি। ডাক্তারদের সঙ্গে ক্যাম্পে যেতাম। কিছু করেসপন্ডেসে সার্টিফিকেট আছে। তবে বাকি ডিগ্রিগুলো নেই। ভুল করে ফেলেছি। মগরাহাট আর ধামুয়ায় চিকিৎসায় করছিলাম। অন্যদিকে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে ভুয়ো ডিগ্রি নিয়ে তিনি ওখানে চিকিৎসা করছিলেন। পুলিশ পদক্ষেপ নিয়েছে। যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ওষুধের দোকানের মালিক জানিয়েছেন, সন্দেহ হওয়াতে আমরা রেজিস্ট্রেশন নম্বর চেয়েছিলাম। কিন্তু তিনি নানা কথা বলছিলেন। 

 

বন্ধ করুন