বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'ভুল তথ্য দিচ্ছেন কেন?' বিজেপি বিধায়ক দিন্দার বিরুদ্ধে তদন্ত চাইলেন অরূপ

'ভুল তথ্য দিচ্ছেন কেন?' বিজেপি বিধায়ক দিন্দার বিরুদ্ধে তদন্ত চাইলেন অরূপ

পশ্চিমবঙ্গ বিধানসভা (টুইটার)

দিন্দা দাবি করেন, স্টেডিয়াম করার জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করে কেন্দ্র। ১৬ টি রাজ্য এই টাকা পেলেও পশ্চিমবঙ্গ সরকার এই টাকা পায়নি কারণ, রাজ্য সরকার আবেদনই করেনি।

'ভুল তথ্য' দিয়ে বিধানসভাকে বিপথে চালিত করছেন ময়নার বিজেপি বিধায়ক অশোক দিন্দা। বুধববার বিধানসভায় এই অভিযোগ করলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। দিন্দা দাবি করেন, স্টেডিয়াম করার জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করে কেন্দ্র। ১৬ টি রাজ্য এই টাকা পেলেও পশ্চিমবঙ্গ সরকার এই টাকা পায়নি কারণ, যেহেতু স্টেডিয়ামের নাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নামে রাখতে হবে বলে রাজ্য আবেদন করেনি। বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে ক্রীড়ামন্ত্রী পাল্টা জবাব দিয়ে বলেন, এই তথ্য সঠিক নয়। ভুল তথ্য দিচ্ছেন ময়নার বিধায়ক।

ত্রীড়ামন্ত্রী জানান, জলপাইগুড়িতে বিশ্ব বাংলা ক্রীড়াঙ্গন স্পোর্টস কমপ্লেক্সটি তৈরি করেছে রাজ্য। ২৭.০৬ একর জমির উপর ৫০ কোটি টাকার বেশি খরচ করে এই স্টেডিয়ামটি তৈরি হয়েছে। বাংলা ছাড়াও উত্তর পূর্ব ভারতের রাজাগুলির ক্রীড়া উৎকর্ষ কেন্দ্র হিসাবে গড়ে তুলতে ২০১৫ সালে ৮ ডিসেম্বর একটি মউ চুক্তি স্বাক্ষর হয়। তার পর এটিকে স্পোর্টস অরিটি অব ইন্ডিয়াকে স্থানান্তরিত করা হয়।

(পড়তে পারেন। ঝগড়া হতো, তবে এমনটা করেননি,’ ধনখড়ের প্রসঙ্গ তুলে রাজ্যপালের সমালোচনায় মমতা)

স্টেডিয়ামে হকি, টেবিল টেনিস খেলার পরিকাঠামো ও পুরুষ-মহিলাদের হস্টেল রয়েছে। মন্ত্রীর আক্ষেপ, সেই স্টেডিয়ামে এখন গরু চরছে। হকির মাঠ তৈরিই হয়নি। চালু নেই টেবিল টেনিস। সাঁতারও শুরুই হয়নি।

অরূপ বিশ্বাসের দাবি তিনি ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর, কিরেন রিজিজু, অনুরাগ ঠাকুরকেও চিঠি লিখেছেন। কিন্তু কোনও জবাব মেলেননি। ক্রীড়ামন্ত্রী বলেন,'যদি না পারেন তো ছেড়ে দিন। আমাদের দিয়ে দেওয়া হোক। আমারই সব ব্যবস্থা করে দেব। কেন সেখানে গরু চরবে? বাংলাভাগে চেষ্টা না করে বিশ্ব বাংলা ক্রীড়াঙ্গন গড়ে তুলুন।' তিনি ভুল তথ্য দেওয়ার জন্য বিজেপি বিধায়কের বিরুদ্ধে তদন্তও দাবি করেন।

তাঁর দাবি সপক্ষে সমস্ত নথি ক্রীড়ামন্ত্রীকে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে? ‘‌শেখ শাহজাহান কোনও অপরাধ করেছেন কেউ বলেননি’‌, দরাজ শংসাপত্র তৃণমূল বিধায়কের পাকিস্তানে ফের ইরানের হানা! নিহত জইশ আল আদলের জঙ্গি কমান্ডার সহ বহু-রিপোর্ট ‘ফল তো ভুগতেই হবে’, করণের শোয়ে ঐশ্বর্যকে নিয়ে ‘বাজে কথার’ কারণে আজও বিপাকে ইমরান সন্দেশখালিতে TMC নেতাকে দেখেই তাড়া করলেন প্রতিবাদীরা, ত্রাতার ভূমিকায় পুলিশ ১০০-য় সন্তুষ্ট নন, হাই-ভোল্টেজ রঞ্জি কোয়ার্টারে দুরন্ত ডাবল সেঞ্চুরি মুশির খানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.