বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিক্ষায় 'অনুপ্রেরণা' কেজরি, দিল্লির উপ-মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে কলকাতা পুরসভা
শিক্ষায় 'অনুপ্রেরণা' কেজরি, দিল্লির উপ-মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে কলকাতা পুরসভা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

শিক্ষায় 'অনুপ্রেরণা' কেজরি, দিল্লির উপ-মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে কলকাতা পুরসভা

  • পুরসভার শিক্ষা দফতরের তিন আধিকারিকের একটি দল দিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে প্রায় দু'বছর ধরে বন্ধ ছিল স্কুল। জেলা তো বটেই মহানগর কলকাতাতেও বেড়েছে স্কুল ছুটদের সংখ্যা। কলকাতা পুরসভা পরিচালিত বহু স্কুল এখন কার্যত পড়ুয়ারা অভাবে ধুঁকছে। এই সমস্যার মোকাবিলায় দিল্লির আপ সরকারের কাছে পরামর্শ নেওয়ার সিদ্ধান্ত আগেই নিয়েছিল কলকাতা পুরসভা। সেইমতোই কলকাতা পুরসভার শিক্ষা দফতরের আধিকারিকরা রওনা দিলেন দিল্লিতে।

স্কুলের আমূল সংস্কার এবং পরিকাঠামোকে কীভাবে উন্নয়ন করা যায়, তাই নিয়ে মূলত দিল্লির আম আদমি পার্টি সরকারের কাছ থেকে পরামর্শ নেওয়া হবে। কলকাতা পুরসভার মেয়র পারিষদ (শিক্ষা) সন্দীপন সাহা জানিয়েছেন, ‘সোমবার কলকাতা পুরসভার শিক্ষা দফতরের তিন আধিকারিকের একটি দল দিল্লির উদ্দেশে রওনা হয়েছে। আজ এই দল দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার সঙ্গে বৈঠকে বসবে।'

উল্লেখ্য আপের দাবি, ২০১৩ সালে দিল্লির ক্ষমতায় আসার পরে দিল্লির শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছে অরবিন্দ কেজরিওয়ালের সরকার। দিল্লির সরকারি শিক্ষা ব্যবস্থা এতটাই উন্নত হয়েছে যে অনেক অভিভাবকই বেসরকারি স্কুল থেকে নাম কাটিয়ে তাঁদের ছেলেমেয়েদের সরকারি স্কুলে ভরতি করেছেন। ফলে দিল্লিতে সরকারি স্কুল কতটা উন্নতি হয়েছে সেটা বোঝা যায়। এখন আপ সরকারের সেই ফর্মুলাকেই কাজে লাগাতে চাইছে কলকাতা পুরসভা।

বন্ধ করুন