বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌দুর্যোগ মিটতেই শহরের বন্ধ উড়ালপুলগুলি খুলে দিল কলকাতা পুলিশ
দুর্যোগ মিটতেই শহরের উড়ালপুল খুলে দিল কলকাতা পুলিশ: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
দুর্যোগ মিটতেই শহরের উড়ালপুল খুলে দিল কলকাতা পুলিশ: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

‌দুর্যোগ মিটতেই শহরের বন্ধ উড়ালপুলগুলি খুলে দিল কলকাতা পুলিশ

  • এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ প্রথমে লকগেট উড়ালপুলটি খুলে দেওয়া হয়। তার পর দুপুর ১টা নাগাদ খুলে দেওয়া হয় তারাতলা উড়ালপুল। পরে মা ও এজেসি বোস রোডের উড়ালপুল পর বাকি উড়ালপুলগুলিও একে একে খুলে দেয় পুলিশ।

ঘূর্ণিঝড় ইয়াসের ধাক্কায় যাতে কোনও অঘটন না ঘটে, সেকারণে শহরের সবকটি উড়ালপুল তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয়েছিল। দুর্যোগ মিটতেই ফের সেগুলো খুলে দিল কলকাতা পুলিশ। বুধবার সকাল থেকে ইয়াসের তাণ্ডবের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল কলকাতার ৯ টি উড়ালপুল। সেগুলো হল, এজেসি বোস উড়ালপুল, মা, চিংড়িঘাটা, পার্ক স্ট্রিট, উল্টোডাঙা, গড়িয়াহাট, তারাতলা, গার্ডেনরিচ উড়ালপুল—সহ খিদিরপুর বন্দরের লকগেটও বন্ধ করে দেওয়া হয়। পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়, ঝড়ে যাতে কোনও অঘটন না-‌ঘটে, সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

দুপুরের পর থেকে কিছুটা শান্ত হয় ইয়াস। সেকারণে চালু করে দেওয়া হল সমস্ত বন্ধ থাকা উড়ালপুলগুলি। ইয়াসে যাতে উড়ালপুলের উপর কোনও দূর্ঘটনা না ঘটে, সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে এই সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা পুলিশ। বেলা গড়াতেই সবক’টি উড়ালপুল খুলে দিল পুলিশ প্রশাসন।

এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ প্রথমে লকগেট উড়ালপুলটি খুলে দেওয়া হয়। তার পর দুপুর ১টা নাগাদ খুলে দেওয়া হয় তারাতলা উড়ালপুল। পরে মা ও এজেসি বোস রোডের উড়ালপুল পর বাকি উড়ালপুলগুলিও একে একে খুলে দেয় পুলিশ।

ইয়াসের জন্য এদিন সকালে ৭টা নাগাদ প্রথমে বন্ধ করে দেওয়া হয় শহরের ৯টি উড়ালপুল।তবে এ যাত্রায় কলকাতা রক্ষা পেয়ে গিয়েছে। সকালের দিকে শহরের কোথাও কোথাও অবশ্য হাল্কা বৃষ্টি হয়েছে। সঙ্গে হাওয়াও বয়েছে। পরে দুপুর দু’টোর আগেই গাড়ি চলাচলের জন্য খুলে দেওয়া হয় গার্ডেনরিচ, পার্ক স্ট্রিট, তারাতলা, গড়িয়াহাট, এজেসি বোস রোড, মা, চিংড়িঘাটা এবং লকগেট উড়ালপুলগুলি।

প্রসঙ্গত, এর আগে আমফানের সময়ও বন্ধ করে দেওয়া হয়েছিল উড়ালপুলগুলি। বুধবার দুপুরে অবশ্য আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে, কলকাতায় আপাতত বড় কোনও দুর্যোগের আশঙ্কা নেই। ইতিমধ্যেই ঘণ্টায় ৬২ কিলোমিটার বেগে ঝড় বয়ে গিয়েছে কলকাতার উপর দিয়ে।

 

বন্ধ করুন