বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা বাংলায়?‌

মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা বাংলায়?‌

মমতা বন্দ্যোপাধ্যায়-হিমন্ত বিশ্বশর্মা

এই দ্বিতীয় ময়নাতদন্তের পর নমুনা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়। এবার এই বিষয়টি নিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সঠিক তদন্তের দাবি জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন। আজ, মঙ্গলবারের চিঠিতে গোটা বিষয় উল্লেখ করেছেন অসমের মুখ্যমন্ত্রী। তারপর এই চিঠি বেশ তাৎপর্যপূর্ণ।

এবার অসমের মুখ্যমন্ত্রী চিঠি লিখলেন বাংলার মুখ্যমন্ত্রীকে। কারণ ঠিক দু’বছর আগে খড়্গপুর আইআইটির ছাত্র ফাইজান আহমেদের রহস্যমৃত্যুর হয়েছিল। সেটাও একদম আইআইটির হস্টেলে। ওখানের ঘর থেকে উদ্ধার হয়েছিল অসমের বাসিন্দা ওই ছাত্রের ঝুলন্ত দেহ। এই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের নির্দেশে এখন মৃত্যুর তদন্ত চলছে। এবার ফরেনসিক রিপোর্টের কথা তুলে ধরে আজ, মঙ্গলবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সেই চিঠিতে পড়ুয়া ফাইজানের মৃত্যুর তদন্তভার সিবিআইকে দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন হিমন্ত বিশ্বশর্মা। হিমন্তের এই চিঠির প্রেক্ষিতে নবান্নের বক্তব্য আসেনি।

তারিখটা ছিল ২০২২ সালের ১৪ অক্টোবর। সেদিন খড়্গপুর আইআইটির হস্টেলের ঘর থেকে ফাইজান আহমেদের দেহ উদ্ধার হয়। এই পড়ুয়া অসমের তিনসুকিয়ার বাসিন্দা। পড়ুয়ার এই ঝুলন্ত দেহের খবর পেয়ে পরিবার শোকে কাতর হয়ে পড়েন। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে তৃতীয় বর্ষের বিটেক পড়ুয়া ফাইজান আহমেদের এমন রহস্যমৃত্যুতে আলোড়ন পড়ে যায়। মৃত ছাত্রের পরিবারের অভিযোগ, ফাইজান আহমেদ আত্মহত্যা করেনি। তাঁকে খুন করা হয়েছে। র‍্যাগিংয়ের শিকার হয়েছেন বলেও দাবি করা হয়। আর বাবা–মায়ের অভিযোগের ভিত্তিতেই কলকাতা হাইকোর্ট দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দেয়। তখনই বিশেষ তদন্তকারী দলও গঠন করা হয়।

আরও পড়ুন:‌ রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে?‌

এই দ্বিতীয় ময়নাতদন্তের পর নমুনা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়। এবার এই বিষয়টি নিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সঠিক তদন্তের দাবি জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন। আজ, মঙ্গলবারের চিঠিতে গোটা বিষয় উল্লেখ করেছেন অসমের মুখ্যমন্ত্রী। হিমন্ত বিশ্বশর্মা লিখেছেন, ‘‌ফাইজানের গলার ডান দিকে গুলির দাগের গভীর ক্ষত ছিল। কোপের দাগও ছিল। ফরেনসিক রিপোর্টে শিউরে ওঠার মতো বিষয় সামনে এসেছে। মৃত ছাত্রের বাবা–মা সুবিচার চাইছেন। তাই রাজ্য সরকার এই তদন্তভার সিবিআইকে হস্তান্তর করলে দোষীরা শাস্তি পাবে।’‌

তবে অসমের মুখ্যমন্ত্রীর এই চিঠি রাজ্য–রাজনীতিতে নতুন মাত্রা যোগ করেছে। কারণ এমন চিঠি এক রাজ্যের মুখ্যমন্ত্রী আর এক রাজ্যের মুখ্যমন্ত্রীকে লিখতেই পারেন। কিন্তু এখন এমন ভাষায় চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়ের উচ্চতা আরও বাড়িয়ে দিল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ যেহেতু বাংলার মুখ্যমন্ত্রী এবার লোকসভা নির্বাচনে অঙ্ক মিলিয়ে দিয়েছেন এবং বাংলায় বিজেপিকে কোণঠাসা করে দিয়েছেন। তারপর এই চিঠি বেশ তাৎপর্যপূর্ণ।

বাংলার মুখ খবর

Latest News

ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট CFL 2024: জোড়া পেনাল্টি নষ্ট, পুলিশের সঙ্গে ড্র, ফের পয়েন্ট নষ্ট করল মোহনবাগান দ্বিতীয়বার বিয়ে সারলেন নদিয়ার লেসবিয়ান যুগল মন্দিরা-বৈশাখী! কেন এমন সিদ্ধান্ত? শনি থেকে বৃষ্টি কমবে বাংলার একাধিক জেলায়, কবে ও কোথায় ঘণ্টায় ৫০ কিমিতে ঝড় হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.