বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Biman Banerjee: ‘বিরোধীদের আরও বেশি দায়িত্বশীল হওয়া উচিত’, ক্ষোভ উগরে দিলেন বিমান

Biman Banerjee: ‘বিরোধীদের আরও বেশি দায়িত্বশীল হওয়া উচিত’, ক্ষোভ উগরে দিলেন বিমান

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (ছবি - এএনআই) (Shyamal Maitra)

এবারের বিধানসভা অধিবেশনে বিরোধীদের শাসকের সঙ্গে একসঙ্গে কাজ করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী তিনি সৌজন্য সাক্ষাতের জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বিধানসভায় তাঁর কক্ষে ডেকেও পাঠিয়েছিলেন। এরপরও শাসক–বিরোধী তরজা থামেনি। 

বিধানসভায় হই–হট্টগোল করে অধিবেশন ভেস্তে দেওয়া, শাসকদলের বিধায়কদের মারধর করা এবং অকারণে ওয়াকআউট করে হাজির না থাকার ঘটনা ঘটিয়েছে বিজেপি। সেটা দেখেছেনও বাংলার মানুষজন। ৫০ শতাংশ সময় দেওয়া হলেও বিধানসভা থেকে বেরিয়ে যাওযা এবং হট্টগোল করেন বিরোধী দলের নেতারা বলে ক্ষোভ উগড়ে দিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। আর আজ এই মন্তব্য নিয়ে রাজ্য– রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে।

ঠিক কী বলেছেন বিধানসভার অধ্যক্ষ?‌ মঙ্গলবার পানিহাটি মেলা উদ্বোধনে গিয়েছিলেন তিনি। সেখানে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌যাঁরা নির্বাচিত হয়ে বিধানসভায় যাচ্ছেন, তাঁদের সবার বিধানসভায় থাকা উচিত। বিধানসভা হল এমন একটি জায়গা যেখানে সরকারের ত্রুটি বিচ্যুতি দেখানোর সুযোগ আছে বিরোধীদের কাছে। তাই আরও বেশি দায়িত্বশীল হওয়া উচিত। আইন কানুন আরও বেশি জানা উচিত, আরও পড়াশোনা করা উচিত বিরোধীদের।’

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ বিরোধীদের বিধানসভার আইনকানুন নিয়ে আরও বেশি সচেতন হওয়া উচিত বলে তিনি মনে করেন। কারণ সম্প্রতি বিধানসভার অধিবেশনে দেখা গিয়েছে, নানা ইস্যুতে ওয়াকআউট করেছেন বিরোধীরা। বিধানসভা কক্ষের বাইরে বিক্ষোভ দেখিয়েছেন। অনেকে খয়রাতির সরকার বলে উপহাস করেছেন রাজ্য সরকারকে। তিনি জানান, বিধানসভায় ৫০ শতাংশ জায়গা থাকে শাসকের জন্য। ৫০ শতাংশ সুযোগ থাকে বিরোধীদের জন্য। কিন্তু সেটা বিরোধীরা পালন করছেন না।

উল্লেখ্য, এবারের বিধানসভা অধিবেশনে বিরোধীদের শাসকের সঙ্গে একসঙ্গে কাজ করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী তিনি সৌজন্য সাক্ষাতের জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বিধানসভায় তাঁর কক্ষে ডেকেও পাঠিয়েছিলেন। এরপরও শাসক–বিরোধী তরজা থামেনি। তারপরও অধিবেশন চলাকালীন বিরোধীরা বিক্ষোভ দেখিয়ে সভা ভেস্তে দিতে চেয়েছিলেন। কুরুচিকর ভাষায় সরকার এবং অধ্যক্ষকেও আক্রমণ করা হয়েছিল।

বাংলার মুখ খবর

Latest News

পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি?

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.