বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Attack on Bangladeshi Hindus: ‘বাংলাদেশে হিন্দুদের উপর পরপর হামলা’,হস্তক্ষেপের দাবিতে কেন্দ্রকে চিঠি শুভেন্দুর
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

Attack on Bangladeshi Hindus: ‘বাংলাদেশে হিন্দুদের উপর পরপর হামলা’,হস্তক্ষেপের দাবিতে কেন্দ্রকে চিঠি শুভেন্দুর

  • ‘বাংলাদেশে ক্রমাগত সংখ্যালঘু হিন্দুদের উপর হামলার’ ঘটনায় অবিলম্বে হস্তক্ষেপের দাবি জানিয়ে এই চিঠি লিখেছেন বিজেপি বিধায়ক। উল্লেখ্য, গত শুক্রবার এক ফেসবুক পোস্টকে কেন্দ্র করে ধর্ম অবমাননার অভিযোগ তুলে নড়াইলের হিন্দুদের ওপর ব্যাপক হামলা চালায় একদল ইসলামি কট্টরপন্থীরা।

বাংলাদেশের নড়াইলে হিন্দুদের মন্দির, বাড়ি ও দোকানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছিল সম্প্রতি। এই প্রেক্ষিতে এবার কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকে চিঠি লিখলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ‘বাংলাদেশে ক্রমাগত সংখ্যালঘু হিন্দুদের উপর হামলার’ ঘটনায় অবিলম্বে হস্তক্ষেপের দাবি জানিয়ে এই চিঠি লিখেছেন বিজেপি বিধায়ক।

চিঠিতে শুভেন্দু লেখেন, ‘প্রতিবেশী দেশের সাম্প্রতিক ঘটনার জেরে আমি এই চিঠি লিখতে বাধ্য হচ্ছি।’ প্রসঙ্গত, নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের কয়েকটি হিন্দু পাড়া, বাজার ও মন্দিরে হামলা, লুটপাট ও আগুনের ঘটনা ঘটে গত শুক্রবার রাত ৮টা নাগাদ। এক ফেসবুক পোস্টকে কেন্দ্র করে ধর্ম অবমাননার অভিযোগ তুলে হিন্দুদের ওপর ব্যাপক হামলা চালায় একদল ইসলামি কট্টরপন্থীরা। এই ঘটনার পর বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তা নিয়ে ফের একবার প্রশ্ন উঠেছে।

জানা গিয়েছে, আকাশ সাহা নামে এক কলেজ ছাত্রের কথিত ফেসবুক পোস্টে ধর্ম অবমাননার অভিযোগ তুলে এই হামলা চালানো হয়। হিন্দুদের উপর হামলার ঘটনায় অভিযুক্ত ৫ জন ইসলামি কট্টরপন্থীকে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। যে যুবকের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে তাকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার পর থেকে পুরুষশূন্য গোটা এলাকা। দিঘলিয়ার সাহা পাড়ায় পথে পথে টহল দিচ্ছে বাংলাদেশের নিরাপত্তা বাহিনী। ক্ষতিগ্রস্তদের ঘর মেরামতির কাজ শুরু হয়েছে প্রশাসনের উদ্যোগে। এরই মধ্যে বাংলাদেশে হিন্দুদের ওপর লাগাতার হামলার তদন্তের দাবি জোরদার হয়েছে।

বন্ধ করুন