বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC: রুটিন মেনে নেতারা তৃণমূল ভবনে বসছেন তো! হাজিরা খাতা চালু তৃণমূল ভবনে
তৃণমূল ভবন। ফাইল ছবি। সৌজন্য :‌ টুইটার

TMC: রুটিন মেনে নেতারা তৃণমূল ভবনে বসছেন তো! হাজিরা খাতা চালু তৃণমূল ভবনে

  • তৃণমূল নেত্রী নিয়ম বেঁধে দেওয়ার পরে একেবারে নিয়ম মেনেই দলের সাংসদ, বিধায়ক থেকে শুরু করে শীর্ষ নেতৃত্ব তৃণমূল ভবনে বসছেন এবং খাতায় সই করছেন। মাসখানেক আগে রাজ্য কমিটির বৈঠকের পরেই তৃণমূল ভবনে বসা নিয়ে রুটিন তৈরি করা হয়েছিল।

রুটিন মতো নেতারা তৃণমূল ভবনে বসছেন কিনা তা নজর রাখার জন্য হাজিরা খাতা চালু হল তৃণমূল ভবনে। গত ৫ জুন থেকে এই খাতা চালু হয়েছে। তৃণমূল নেতারা ভবনে আসলে তাদের অফিস বিয়ারার খাতায় সই করতে হচ্ছে। খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই নিয়ম চালু করেছেন বলে তৃণমূল সূত্রের খবর।

তৃণমূল নেত্রী নিয়ম বেঁধে দেওয়ার পরে একেবারে নিয়ম মেনেই দলের সাংসদ, বিধায়ক থেকে শুরু করে শীর্ষ নেতৃত্ব তৃণমূল ভবনে বসছেন এবং খাতায় সই করছেন। মাসখানেক আগে রাজ্য কমিটির বৈঠকের পরেই তৃণমূল ভবনে বসা নিয়ে রুটিন তৈরি করা হয়েছিল। সূত্রের খবর, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে রাজ্য সভাপতি সুব্রত বক্সী, মন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, অরূপ রায় দীর্ঘক্ষণ ধরে তৃণমূল ভবনে বসছেন, বৈঠক করছেন এবং সেগুলি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করছেন। পাশাপাশি দলের নেতাদের সঙ্গে আলোচনা করছেন।

জানা গিয়েছে, প্রতি সোম, বুধ, শুক্র এবং শনিবার বসছেন পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সী। ফিরহাদ হাকিম বসছেন শনিবার। সবথেকে বেশি ভিড় হচ্ছে ফিরহাদ হাকিম আসলে। অরূপ রায় আসলেও তাঁর সঙ্গে হাওড়া থেকে দলের বহু কর্মী ও সমর্থক দেখা করতে আসেন। তাদের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান হওয়ার পর তবে তৃণমূল ভবন থেকে বেরোচ্ছেন। যদিও সদ্য তৃণমূলে যোগ দেওয়া অর্জুন সিংকে আপাতত এই রুটিন থেকে বাইরে রাখা হয়েছে। তবে তাকে মাঝেমধ্যেই হাজিরা দিতে দেখা যাচ্ছে। দলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তৃণমূল নেতৃত্বের একাংশ। তাদের বক্তব্য, এর ফলে কর্মীদের সঙ্গে জনসংযোগ যেমন বেড়েছে তেমনি এলাকার অনেক সমস্যার সমাধান হচ্ছে।

বন্ধ করুন