বাড়ি > বাংলার মুখ > কলকাতা > লকডাউন:‌ বৃহস্পতিবার নিয়ম ভেঙে শুধু কলকাতায় গ্রেপ্তার ৭৫০, শুক্রবারও চলছে কড়াকড়ি
হাওড়া ব্রিজ সংলগ্ন এলাকায় শুনশান রাস্তা। ছবি : এএনআই
হাওড়া ব্রিজ সংলগ্ন এলাকায় শুনশান রাস্তা। ছবি : এএনআই

লকডাউন:‌ বৃহস্পতিবার নিয়ম ভেঙে শুধু কলকাতায় গ্রেপ্তার ৭৫০, শুক্রবারও চলছে কড়াকড়ি

  • শুক্রবারের লকডাউন হয়ে যাওয়ার পর বাকি থাকবে আর দুটি দিন। ২৭ অগস্ট, বৃহস্পতিবার ও ৩১ অগস্ট, সোমবার।

করোনা সংক্রমণের গতি রুখতে টানা ৪৮ ঘণ্টার সাপ্তাহিক লকডাউন চলছে পশ্চিমবঙ্গে। তার ওপর নিম্নচাপের জেরে দিনভর ঝরছে বৃষ্টি। কার্যত গৃহবন্দি রাজ্যবাসী। তার মধ্যেও রাস্তায় বেপরোয়াভাবে ঘুরে বেড়িয়েছে লোকজন। এমনকী অনেকের মুখে মাস্কও দেখা যায়নি। বৃহস্পতিবার প্রথম দিনই কলকাতায় লকডাউনের নিয়মবিধি ভাঙার অপরাধে ৭৫০ জনের বেশি শহরবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কলকাতা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‌‘‌কলকাতায় লকডাউনের নিয়ম না মানার অপরাধে বৃহস্পতিবার আমরা মোট ৭৫৬ জনকে গ্রেপ্তার করেছি। তার মধ্যে ৩৮৭ জনকে মাস্ক না পরার জন্য গ্রেপ্তার করা হয়েছে। রাস্তাঘাটে থুতু ফেলার দায়ে গ্রেপ্তার করা হয়েছে ৬৪ জনকে।’‌ শুক্রবারও রাজ্য জুড়ে লকডাউন সফল করতে জারি রয়েছে পুলিশি কড়াকড়ি।

করোনা রুখতে অগস্ট মাস জুড়ে সাপ্তাহিক লকডাউনের ঘোষণা করে পশ্চিমবঙ্গ সরকার। প্রায় ৫ বার দিনবদল করার পর ঠিক করা হয় ৯ দিনের জায়গায় ৬ দিন রাজ্য জুড়ে সর্বাত্মক লকডাউন চলবে। শুক্রবারের লকডাউন হয়ে যাওয়ার পর বাকি থাকবে আর দুটি দিন। ২৭ অগস্ট, বৃহস্পতিবার ও ৩১ অগস্ট, সোমবার।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজ্যে ৩,১৯৭ জন নতুন করোনা রোগীর খোঁজ মিলেছে। যা একদিনে করোনা সংক্রমণের নিরিখে পশ্চিমবঙ্গে রেকর্ড। এদিন মৃত্যু হয়েছে ৫৩ জনের। এদিন সুস্থ হয়েছেন ৩,১২৬ জন। যার ফলে পশ্চিমবঙ্গে সুস্থতার সংখ্যা ১ লক্ষের কাছে পৌঁছল। এখনও পর্যন্ত মোট সুস্থ ৯৮,৭৮৯ জন।‌

বন্ধ করুন