বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘শুভ বিজয়া মাননীয়া মুখ্যমন্ত্রী’‌, মমতার পাঠানো দই–মিষ্টি খেয়ে বললেন ব্যারি
ভারতে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত ব্যারি ওফারেল।
ভারতে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত ব্যারি ওফারেল।

‘শুভ বিজয়া মাননীয়া মুখ্যমন্ত্রী’‌, মমতার পাঠানো দই–মিষ্টি খেয়ে বললেন ব্যারি

  • এমনকী টুইটও করেছেন ভারতে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত ব্যারি ওফারেল। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে সন্দেশ এবং মিষ্টি দই পাঠিয়েছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুধু বিশিষ্ট মানুষজনকে শুভেচ্ছাবার্তা পাঠিয়ে থেমে থাকেননি। বরং বিজয়ার মিষ্টমুখ করিয়েছেন স্বয়ং অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতকে। মুখ্যমন্ত্রীর সেই মিষ্টি পেয়েই আপ্লুত রাষ্ট্রদূত। তিনি পাল্টা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানালেন। এমনকী টুইটও করেছেন ভারতে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত ব্যারি ওফারেল। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে সন্দেশ এবং মিষ্টি দই পাঠিয়েছেন।

রাষ্ট্রদূত ব্যারি ওফারেল কী তা খেয়েছেন?‌ শুধু খেয়েছেন বললে কম বলা হবে। তিনি রীতিমতো টেবিলে সাজিয়ে ছবি তুলেছেন। তারপর তা খেয়ে সেই ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। নেটপাড়ায় তখন তুমুল হইচই। অপলক দৃষ্টিতে সেই ছবি দেখে মুগ্ধ নেটিজেনরা। তখন মুখ্যমন্ত্রীর এই সৌজন্যে তিনিও ধন্যবাদ জানিয়েছেন।

অত্যন্ত খুশি হতে দেখা গিয়েছে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতকে। টুইটে যে ছবি পোস্ট করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে, এক চামচ দই মুখে তুলছেন তিনি। তাঁর পরনে রয়েছে ভারতীয় পোশাক। আর তারপরেই ব্যারি ওফারেল টুইটে লিখেছেন, ‘শুভ বিজয়া মাননীয়া মুখ্যমন্ত্রী। ঐতিহ্যবাহী মিষ্টি দই ও সন্দেশ পাঠানোর জন্য ধন্যবাদ। আমি নিশ্চয়ই আসব আপনার রাজ্যে।’

উল্লেখ্য, গত জুলাই মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আম উপহার পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের কাছেও আম পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এই রীতি তিনি পালন করে যান। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও আম পেয়েছিলেন।

বন্ধ করুন