বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অয়ন শীলের বাড়িতে উদ্ধার পুরসভা নিয়োগের নথি, নতুন কেলেঙ্কারির রহস্যভেদের আশায় ED

অয়ন শীলের বাড়িতে উদ্ধার পুরসভা নিয়োগের নথি, নতুন কেলেঙ্কারির রহস্যভেদের আশায় ED

অয়ন শীলের বাসভবনে তল্লাশি।

ইডি সূত্রে খবর, উদ্ধার হওয়া নথির মধ্যে রয়েছে পুরসভাগুলির নিয়োগের বিজ্ঞপ্তি ও চাকরিপ্রার্থীদের তালিকা। যাতে গোয়েন্দাদের অনুমান, SSC-র পাশাপাশি পুরসভার চাকরিও বিক্রি করতেন শান্তনুরা।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলের বাড়িতে ইডির ম্যারাথন তল্লাশির মধ্যে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। রবিবার দুপুরে জানা যায়, তল্লাশিতে অয়নের বাড়িতে পাওয়া গিয়েছে রাজ্যের অন্তত ৭০টি পুরসভার নিয়োগের বিজ্ঞপ্তি। যাতে প্রশ্ন উঠছে, SSC-র পাশাপাশি কি পুরসভার চাকরিও বিক্রি করতেন শান্তনুরা।

শনিবার বিকেল থেকে বিধাননগরের FD ৩৮৮ নম্বর বাড়িতে তল্লাশি শুরু করেছেন ইডির গোয়েন্দারা। এই বাড়িতেই ভাড়া থাকেন পেশায় প্রোমোটার ও ব্যবসায়ী অয়ন শীল। সেখান থেকে একাধিক বিস্ফোরক নথি উদ্ধার হয়েছে বলে আগেই ইডি সূত্রে জানা গিয়েছিল। রবিবার দুপুরে জানা যায়, অয়ন শীলের বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৭০টি পুরসভার নিয়োগের নথি।

ইডি সূত্রে খবর, উদ্ধার হওয়া নথির মধ্যে রয়েছে পুরসভাগুলির নিয়োগের বিজ্ঞপ্তি ও চাকরিপ্রার্থীদের তালিকা। যাতে গোয়েন্দাদের অনুমান, SSC-র পাশাপাশি পুরসভার চাকরিও বিক্রি করতেন শান্তনুরা।

ইডি সূত্রে জানা গিয়েছে, অয়ন শীলের বাড়ি থেকে লেনদেনের একাধিক নথি পাওয়া গিয়েছে। তাদের অনুমান, এই বাড়িতেই নিয়োগ দুর্নীতির লেনদেন হত। এখনো পর্যন্ত প্রায় ৬০ কোটি টাকা লেনদেনের প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা। তদন্তকারীরা বলছেন, এই বাড়ি তথ্যের খনি। বরিবার সন্ধ্যাতেও তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা।

 

বাংলার মুখ খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.