বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ববিতার চাকরির আসল দাবিদার তিনিই, এবার আদালতের দ্বারস্থ শিলিগুড়ির অনামিকা

ববিতার চাকরির আসল দাবিদার তিনিই, এবার আদালতের দ্বারস্থ শিলিগুড়ির অনামিকা

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

প্রকৃতপক্ষে ৬০ শতাংশ নম্বর না পেলেও কমিশন ববিতাকে ৮ নম্বরই দিয়েছে। যার ফলে তাঁর মোট প্রাপ্ত নম্বর হয়েছে ৭৭। যদিও তাঁর পাওয়ার কথা ৭৫।

ববিতা সরকারের নিয়োগ জটিলতা নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন চাকরিপ্রার্থী অনামিকা রায়। ওই চাকরি তাঁর প্রাপ্য বলে দাবি করে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলা দায়ের করেছেন তিনি। সঙ্গে ক্ষতিপূরণবাবদ যে ১৪ লক্ষ টাকা ববিতা পেয়েছেন তারও আসল দাবিদার তিনিই বলে আদালতকে জানিয়েছেন অনামিকা।

প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার নিয়োগ অবৈধ ঘোষণা করে তাঁর জায়গায় ববিতা সরকারকে নিয়োগ করতে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশে মেখলিগঞ্জ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে যোগদান করেন তিনি। কিন্তু নথি পরীক্ষা করে দেখা যায়, শিক্ষাগত যোগ্যতার নিরিখে প্রপ্য নম্বরের থেকে ২ নম্বর বেশি পেয়েছেন ববিতা।

সেকথা প্রকাশ্যে আসতেই তাঁর চাকরির বৈধতা নিয়ে প্রশ্ন উঠতে থাকে। ওই চাকরি তাঁর প্রাপ্য বলে দাবি করে সরব হন ওয়েটিং লিস্টে তাঁর পরে থাকা শিলিগুড়ির বাসিন্দা অনামিকা রায়। এই দাবিতে মঙ্গলবার আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। সোমবার এব্যাপারে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন ববিতা সরকার। ২টি মামলার শুনানি হতে পারে বুধবার।

অনামিকার দাবি, স্নাতকে ববিতা সরকার ৮০০ নম্বরের মধ্যে পেয়েছেন ৪৪০। কমিশনের নথিতে তিনি ৬০ শতাংশ নম্বর পেয়েছেন বলে উল্লেখ করেছেন। কিন্তু বাস্তবে তিনি ৬০ শতাংশ নম্বর পাননি। কমিশনের নিয়ম অনুসারে কেউ স্নাতকে ৬০ শতাংশ নম্বর পেলে তিনি অতিরিক্ত ৮ নম্বর পেয়ে থাকেন। কেউ ৪৫ থেকে ৫৯.৯৯ শতাংশের মধ্যে পেয়ে থাকলে তিনি পান ৬ নম্বর। প্রকৃতপক্ষে ৬০ শতাংশ নম্বর না পেলেও কমিশন ববিতাকে ৮ নম্বরই দিয়েছে। যার ফলে তাঁর মোট প্রাপ্ত নম্বর হয়েছে ৭৭। যদিও তাঁর পাওয়ার কথা ৭৫।

অনামিকার দাবি, তাঁরও মোট প্রাপ্ত নম্বর ৭৭। কিন্তু উচ্চশিক্ষায় বেশি নম্বর থাকায় অনামিকা নিয়ম মেনে অগ্রাধিকার পেয়েছেন। কিন্তু এখন দেখা যাচ্ছে, তাঁকে নিয়মের বাইরে গিয়ে অতিরিক্ত নম্বর দিয়েছে কমিশন। ফলে চাকরির আসল দাবিদার তিনি।

 

বাংলার মুখ খবর

Latest News

'সিকান্দর'-এর সঙ্গীত পরিচালনার দায়িত্বে প্রীতম, সলমনের জন্য কি থাকছে ঝুলিতে? শিল্পা শেট্টির ফ্ল্যাট সহ রাজ কুন্দ্রার ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি TRP: সৃজন-পর্ণার মেয়ে আসায় লাভ কি হল? জগদ্ধাত্রীকে হটিয়ে ঝামেলা ফুলকি-নিম ফুলের রাজ্যের দেওয়া ১০০ দিনের টাকাও লুঠ! TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা শুক্রের মেষে গমন, এই রাশির বাড়বে মানসিক চাপ, হতে পারে স্বাস্থ্যের অবনতি সানি লিওনের এই কথা শুনলে খুশি হবেন সব পুরুষ, চটতে পারেন মহিলারা! বিশ্বের সবচেয়ে দামি ৫ ব্যাগ কোনগুলি জানেন, কী দিয়েই বা তৈরি, জানলে অবাক হবেন 'মক পোল'-এ VVPAT থেকে বের হল BJP-র 'অতিরিক্ত' স্লিপ! EC-কে কড়া বার্তা SC-র কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.