বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অঙ্কিতার ফেরৎ দেওয়া বেতনের টাকা পাবেন ববিতা, কী করবেন এই টাকা দিয়ে?
অঙ্কিতা অধিকারী ও ববিতা সরকার। ফাইল ছবি

অঙ্কিতার ফেরৎ দেওয়া বেতনের টাকা পাবেন ববিতা, কী করবেন এই টাকা দিয়ে?

  • যে টাকা অঙ্কিতাকে ফেরৎ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সেটা এবার তুলে দেওয়া হবে। প্রায় ৪৩ মাস ধরে তিনি বেতন বাবদ যে টাকা পেয়েছেন তা ফেরৎ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। প্রথম কিস্তির ৭,৯৬,৪২২ টাকা ফেরৎও দিয়েছেন তিনি। কিন্তু সেই টাকা দিয়ে কী করবেন ববিতা?

মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে আগেই বরখাস্ত করেছে কলকাতা হাইকোর্ট। ইন্টারভিউতে না গিয়েই চাকরি পেয়েছিলেন তিনি। এমনটাই দাবি করা হচ্ছে। আর শিলিগুড়ির কোর্ট মোড়ের বাসিন্দা ববিতা সরকারকে বঞ্চনা করেই চাকরি পেয়েছিলেন অঙ্কিতা। এবার অঙ্কিতার জায়গায় ববিতা সরকারকে চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। এমনকী এতদিন যে বেতন তিনি পেয়েছেন সেটাও ফেরৎ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর সেই টাকা এবার পাবেন ববিতা সরকার।

আদালতের নির্দেশে আপ্লুত ববিতা সরকার। তিনি জানিয়েছেন, বিচারপতি আমার কাছে ভগবানের মতো। আমি কৃতজ্ঞ। আগামী দিনে যাঁরা লড়াই করতে চান তাঁরাও এগিয়ে আসতে পারেন। অঙ্কিতা অধিকারীর প্রসঙ্গে তিনি বলেন, কীভাবে তিনি ৬ বছর আগে চাকরি পেয়েছিলেন আর কীভাবে আমি চাকরি পাইনি এটা প্রকাশ্যে এলে ভালো হত। 

পাশাপাশি যে টাকা অঙ্কিতাকে ফেরৎ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সেটা এবার তুলে দেওয়া হবে। প্রায় ৪৩ মাস ধরে তিনি বেতন বাবদ যে টাকা পেয়েছেন তা ফেরৎ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। প্রথম কিস্তির ৭,৯৬,৪২২ টাকা ফেরৎও দিয়েছেন তিনি। কিন্তু সেই টাকা দিয়ে কী করবেন ববিতা?

এনিয়ে তিনি জানিয়েছেন, টাকার কথা আগে ভাবিনি। তবে এনিয়ে চিন্তাভাবনা করব। কোনও সমাজকল্যাণমূলক, ভালো কাজে টাকা ব্যয় করার চেষ্টা করব। 

আর মন্ত্রী পরেশ অধিকারী জানিয়েছেন, বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করব না।

বন্ধ করুন