বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌কেন ইস্তফা না দিয়ে দিল্লি থেকে ফিরছেন বাবুল?
তৃণমূলে যোগদানের পর সাংবাদিক বৈঠকে বাবুল সুপ্রিয়। (Samir Jana/HT Photo)
তৃণমূলে যোগদানের পর সাংবাদিক বৈঠকে বাবুল সুপ্রিয়। (Samir Jana/HT Photo)

‌কেন ইস্তফা না দিয়ে দিল্লি থেকে ফিরছেন বাবুল?

  • আসানসোলের সাংসদ ওই সাক্ষাৎকারে পরিষ্কার করে জানিয়েছেন, তিনি সাংসদ পদে ইস্তফা দেওয়ার আগে তাঁর সাংসদ এলাকায় কী কী কাজ করতে হবে, তা বিধানসভা ধরে ধরে ঠিক করে দিয়ে এসেছেন।

লোকসভার অধ্যক্ষ এখনও সময় দিতে পারেননি। তাই সাংসদ পদ থেকে ইস্তফা না দিয়েই দিল্লি থেকে ফিরছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সোমবার দিল্লি থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। সম্প্রতি ফেসবুক লাইভে এক একান্ত সাক্ষাৎকারে সেই কথাই জানিয়ে দিলেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর তৃণমূলে যোগ দিয়েছিলেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়।

সম্প্রতি ফেসবুক লাইভে এক সাক্ষাৎকারে আসানসোলের সাংসদ জানান, ‘‌গত ২৩ সেপ্টেম্বর লোকসভার অধ্যক্ষের কাছে সময় চেয়েছিলাম। কিন্তু পাইনি। কবে সময় দেবেন, সেবিষয়ে কোনও নিশ্চয়তা নেই। ৭ দিন অপেক্ষা করলাম। সময় না পাওয়ায় কলকাতায় ফিরতে হচ্ছে। আবার সময় পেলে কলকাতা থেকে আসতে হবে।’‌ একইসঙ্গে তিনি জানান, ‘‌রাজ্যে দুর্যোগ ধেয়ে আসছে। তাই কলকাতায় ফিরতে হবে। আর অপেক্ষা করা যাবে না। গাড়ি চালিয়েই কলকাতায় ফিরব ভেবেছি।’‌ উল্লেখ্য, তৃণমূলে যোগ দেওয়ার পরই আসানসোলের সাংসদ ঘোষণা করেছিলেন, তিনি বিজেপির সাংসদ পদ ছেড়ে দেবেন। সেইমতো সাংসদ পদ থেকে ইস্তফা দিতে দিল্লিতে পৌঁছে গিয়েছিলেন বাবুল। তবে এবারে ইস্তফা দিতে না পারায় তাঁকে ফের দিল্লিতে আসতে হবে।

আসানসোলের সাংসদ ওই সাক্ষাৎকারে পরিষ্কার করে জানিয়েছেন, তিনি সাংসদ পদে ইস্তফা দেওয়ার আগে তাঁর সাংসদ এলাকায় কী কী কাজ করতে হবে, তা বিধানসভা ধরে ধরে ঠিক করে দিয়ে এসেছেন। বিজেপির সদস্য পদ থেকে ইস্তফা দেওয়ার পর তিনি চুপ করে বসে থাকেননি। কীভাবে তাঁর সংসদীয় এলাকার উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেব্যাপারে ভেবেছেন তিনি। তবে তিনি জানিয়েছেন, তৃণমূলে এসে রাজ্যের মানুষের জন্য কাজ করতে চান তিনি।

বন্ধ করুন