বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অবশেষে জট কাটল, বুধেই শপথ নেবেন বাবুল, তারপরে কি মন্ত্রী?
বাবুল সুপ্রিয়, বিধায়ক (PTI Photo) (PTI)
বাবুল সুপ্রিয়, বিধায়ক (PTI Photo) (PTI)

অবশেষে জট কাটল, বুধেই শপথ নেবেন বাবুল, তারপরে কি মন্ত্রী?

  • ডেপুটি স্পিকার নিজেও নানা কারণে এই দায়িত্ব নেননি। এদিকে বাবুল সুপ্রিয় নিজেও বিষয়টি বিবেচনা করার জন্য রাজ্যপালকে অনুরোধ করেন। এনিয়ে টুইট যুদ্ধও কিছু কম হয়নি। বিধানসভার তরফেও এনিয়ে বৈঠক হয়। এদিকে রাজ্যপাল নিজে এই দায়িত্ব পালন করেন কি না তা নিয়েও নানা মহলে চর্চা হচ্ছিল।

অবশেষে জট কাটতে চলেছে। বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়ই এবার বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয়ী তৃণমূলের বাবুল সুপ্রিয়কে বিধায়ক পদে শপথবাক্য পাঠ করাবেন। সূত্রের খবর, সবদিক ঠিকঠাক থাকলে বুধবারই তাঁকে শপথবাক্য পাঠ করানো হবে। দুপুর সাড়ে ১২টা নাগাদ বিধানসভার কক্ষে শপথবাক্য পাঠ করানো হবে বাবুলকে। গত ১৬ এপ্রিল বালিগঞ্জে জয় ঘোষণা হলেও এতদিন ঝুলেছিল বিষয়টি।

এদিকে নিয়ম অনুসারে সাধারণত বিধায়কদের শপথবাক্য পাঠ করানোর জন্য তিনি বিধানসভার অধ্যক্ষের উপরই দায়িত্বভার অর্পণ করেন রাজ্যপাল। কিন্তু বাবুল সুপ্রিয়র ক্ষেত্রে বিষয়টিতে কিছুটা জট পাকিয়ে গিয়েছিল। এক্ষেত্রে ডেপুটি স্পিকারকে এই দায়িত্ব দিয়েছিলেন রাজ্যপাল। কিন্তু স্পিকার থাকা সত্ত্বেও কেন ডেপুটি স্পিকারকে দিয়ে শপথ বাক্য পাঠ করানো তা নিয়ে জটিলতা তৈরি হয়। 

এদিকে ডেপুটি  স্পিকার নিজেও নানা কারণে এই দায়িত্ব নেননি। এদিকে বাবুল সুপ্রিয় নিজেও বিষয়টি বিবেচনা করার জন্য রাজ্যপালকে অনুরোধ করেন। এনিয়ে টুইট যুদ্ধও কিছু কম হয়নি। বিধানসভার তরফেও এনিয়ে বৈঠক হয়। এদিকে রাজ্যপাল নিজে এই দায়িত্ব পালন করেন কি না তা নিয়েও  নানা মহলে চর্চা হচ্ছিল। তবে শেষপর্যন্ত ঠিক হয়েছে ডেপুটি স্পিকার নিজেই বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করাবেন। এর জেরে বাবুল সুপ্রিয় শপথবাক্য পাঠ করানোর ক্ষেত্রে জটিলতা মোটের উপর কাটতে চলেছে। 

বন্ধ করুন