বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার রাজনৈতিক ভবিষ্যৎ কী? ‌ধোঁয়াশা জিইয়ে রাখলেন প্রাক্তন মন্ত্রী বাবুল
বিজেপি নেতা বাবুল সুপ্রিয় (PTI)
বিজেপি নেতা বাবুল সুপ্রিয় (PTI)

এবার রাজনৈতিক ভবিষ্যৎ কী? ‌ধোঁয়াশা জিইয়ে রাখলেন প্রাক্তন মন্ত্রী বাবুল

তিনি জানিয়েছেন, ‘‌আমার মনের কোনের বাইরে কারোকে আমার মনের হদিশ তো দিইনি আমি, দেবও না।’

কিছুদিন আগেই কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে তাঁর সংঘাত প্রকাশ্যেও এসেছে। তবুও নিজের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে এখনও ধোঁয়াশা জিইয়ে রেখেছেন আসানসোলের বিজেপি সাংসদ। তবে মন্ত্রিত্ব হারিয়ে হতাশা যে কাটেনি, তা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর সম্প্রতিক বিভিন্ন পোস্টে।

কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়ে বাবুল লিখেছিলেন, ‘‌হ্যাঁ, যেখানে ধোঁয়াশা দেখা যাচ্ছে, সেখানে আগুন তো থাকবেই। যাঁরা আমায় ভালোবাসে, সেই বন্ধু, মিডিয়ার ফোন আমি ধরতে পারছি না। হ্যাঁ, আমি মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছি। আমায় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলা হয়েছে।’‌ এরপরে ফের আরও একটি পোস্ট করেছিলেন বাবুল। সেখানে তিনি লিখেছিলেন, ‘‌ইস্তফা দিতে বলা হয়েছে, কথাটা হয়ত এভাবে ব্যবহার করা ঠিক নয়।’‌ এরমধ্যেই বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে বাবুলের সংঘাত প্রকাশ্যে এসেছে। দু'জনেই তাঁদের মতো করে এই প্রসঙ্গে বক্তব্য রেখেছেন। 

গত শনিবার আসানসোলের সাংসদের আরও একটি পোস্ট সকলের সামনে আসে, যেখানে তিনি জানিয়েছেন, ‘‌আমার মনের কোণের বাইরে কারও আমার মনের হদিশ তো দিইনি আমি, দেবও না।’‌ ওই একই পোস্টে একটা অংশে লেখা আছে, ‘‌কত কিছু বলছেন, বলেই চলেছেন, এই গোষ্ঠী, সেই গোষ্ঠী। আরে আমি তো কোনও গোষ্ঠীর সঙ্গেই ছিলাম না। হ্যাঁ, মাননীয় মুখ্যমন্ত্রীর গোষ্ঠীতে ছিলাম। টানা সাত বছর। এবার নেই। নতুনরা সুযোগ পেয়েছেন। বাংলা ৪ জন নয়া মন্ত্রী পেয়েছে। এই তো ছোট্ট গল্প।’‌ বাবুলের এই নতুন পোস্টে যে মন্ত্রিত্ব হারানোর হতাশা বেরিয়ে আসছে, তা অনেকেই বুঝতে পারছেন। কিন্তু তাঁর মনে এখন কী চলছে, সে বিষয়ে কিছু স্পষ্ট করেননি আসানসোলের সাংসদ।

বন্ধ করুন