বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টাকা যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে, আমাকে বলেছিলেন পার্থ, দাবি বৈশাখীর
পার্থ চট্টোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

টাকা যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে, আমাকে বলেছিলেন পার্থ, দাবি বৈশাখীর

  • বৈশাখী বলেন, ‘আমি এক দুর্নীতিপরায়ণ উপাচার্যকে অপসারণের দাবি জানিয়েছিলাম। তখন আমাকে শিক্ষা দফতরের এক পদস্থ আধিকারিক বলেন উনি আমাদের সব থেকে বড় কালেক্টর। মাসে ও আমাদের সব থেকে বেশি টাকা তুলে দিচ্ছে’।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর সরাসরি তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম জড়িয়ে দিলেন তৃণমূলের শিক্ষক সংগঠনের প্রাক্তন নেত্রী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে একটি বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বৈশাখী দাবি করেন, পার্থ চট্টোপাধ্যায় তাঁকে বলেছিলেন, টাকা যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে।

পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালীন তৃণমূলের শিক্ষক সংগঠন ওয়েবকুপার নেত্রী ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। শোভনের সঙ্গে তাঁর বন্ধুত্ব প্রকাশ্যে আসার পরেও একাধিকবার তাঁকে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে দেখা গিয়েছে। সোমবার বিকেলে বোমা ফাটালেন সেই বৈশাখী। এদিন এক বেসরকারি সংবাদমাধ্যমের কাছে তিনি দাবি করেন, পার্থ চট্টোপাধ্যায় তাঁকে বলেছিলেন টাকা যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে।

এদিন বৈশাখী বলেন, ‘আমি এক দুর্নীতিপরায়ণ উপাচার্যকে অপসারণের দাবি জানিয়েছিলাম। তখন আমাকে শিক্ষা দফতরের এক পদস্থ আধিকারিক বলেন উনি আমাদের সব থেকে বড় কালেক্টর। মাসে ও আমাদের সব থেকে বেশি টাকা তুলে দিচ্ছে’।

বৈশাখী বলেন, ‘আমি প্রশ্ন করি, টাকা তুলে দিচ্ছে মানে? তখন আমাকে বলেন, কলকাতা ও যাদবপুর বিশ্ববিদ্যালয় বাদে বাকি উপাচার্যদের তো উচ্চশিক্ষা দফতরে নির্দিষ্ট টাকা তুলে দিতে হয়ই। মন্ত্রী দাবি করেন এটা নাকি যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে’।

সোমবার বিকেলে বঙ্গবিভূষণ পুরস্কার বিতরণ প্রদান অনুষ্ঠানে পার্থ চট্টোপাধ্যায়ের দুর্নীতির সঙ্গে যে তাঁর যোগ নেই তা প্রমাণের আপ্রাণ চেষ্টা করেন মমতা। এমনকী তাঁকে অভিযুক্ত করলে বিরোধীদের আলকাতরা ছুড়ে মারার হুমকি দেন তিনি।

 

বন্ধ করুন