বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বৈশাখীকে রামমোহন কলেজে বদলি, ফিরহাদকে দায়ি করলেন শোভনসঙ্গী
শেষ পর্যন্ত চাকরিক্ষেত্রে বদলির নির্দেশ মেনে নিতে হল অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে।
শেষ পর্যন্ত চাকরিক্ষেত্রে বদলির নির্দেশ মেনে নিতে হল অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে।

বৈশাখীকে রামমোহন কলেজে বদলি, ফিরহাদকে দায়ি করলেন শোভনসঙ্গী

  • শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে চাকরিক্ষেত্রে বদলি করা হয়েছে। প্রশাসনের নির্দেশ উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন বৈশাখী।

রাজ্যপাল দর্শনেও হল না সংকটমোচন। অনেক চেষ্টা সত্ত্বেও শেষ পর্যন্ত চাকরিক্ষেত্রে বদলির নির্দেশ মেনে নিতে হল বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে।

কলকাতার প্রাক্তন মেয়র তথা বাংলার মন্ত্রী ও তৃণমূলের প্রাক্তন নেতা শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে চাকরিক্ষেত্রে বদলি করা হয়েছে। মিল্লি আল আমিন কলেজ থেকে বদলি করে তাঁকে রামমোহন কলেজে পাঠানো হয়েছে। 

সূত্রে খবর, বদলির নির্দেশ আসতে পারে, এই আশঙ্কা করে সম্প্রতি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শোভন ও বৈশাখী। তাঁর সঙ্গে এই বিষয়ে কথা হয় দু'জনের। তবু শেষরক্ষা হল না। রাজ্য সরকারের নির্দেশে বদলি হতে হল অধ্যাপিকাকে।

সূত্র আরও জানিয়েছে, প্রশাসনের নির্দেশ উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন বৈশাখী। তাঁর দাবি, শাস্তি দিতেই আচমকা তাঁকে বদলির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গোটা ঘটনার পিছনে তৃণমূল মন্ত্রী তথা কলকাতার বর্তমান মেয়র ফিরহাদ হাকিমের প্রভাব কাজ করেছে বলেও তাঁর অভিযোগ। 

তৃণমূল ছেড়ে শোভনের বিজেপিতে যোগ দেওয়ার পিছনে ছিলেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়, রাজ্য রাজনীতির অলিন্দে এমনই ধারণা চালু রয়েছে। নেতারলরাজনৈতিক কেরিয়ার নষ্ট করার জন্য বৈশাখীর কাঁধে দায় চাপিয়েছেন শোভনের পরিবারও। তবে বিজেপিতে যোগ দেওয়ার পরেও বাংলার রাজনীতিতে শোভন চট্টোপাধ্যায়ের ভূমিকা এ পর্যন্ত প্রায় নগণ্য। 

এত দিন পরে গত কয়েক সপ্তাহে শোভন-বৈশাখীকে নিয়ে বিজেপি শিবিরে হঠাৎ চর্চা শুরু হয়েছে। এর পরেই বৈশাখীকে আল আমিন কলেজ থেকে বদলি করার আভাস পাওয়া গিয়েছিল। এবার সেই আশঙ্কা বাস্তবায়িত হল।

বন্ধ করুন