বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাগবাজারে হুড়মুড়িয়ে ভাঙল পুরনো বাড়ির বারান্দা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বাগবাজারে হুড়মুড়িয়ে ভাঙল পুরনো বাড়ির বারান্দা

  • খবর পেয়ে সেখানে পৌঁছন কলকাতা পুরসভার আধিকারিকরাও। পুরসভার তরফে জানানো হয়েছে, বাড়িটিকে আগেই বিপজ্জনক বলে ঘোষণা করা হয়েছিল।

কলকাতার বাগবাজারে ভেঙে পড়ল পুরনো বাড়ির বারান্দা। বুধবার রাতে এই ঘটনায় ১২ জন আটকে পড়েন। তাঁদের উদ্ধার করেছে দমকল। বাড়িটিকে আগেই বিপজ্জনক বলে ঘোষণা করা হয়েছিল বলে জানিয়েছে পুরসভা।

বুধবার রাত ৯টা নাগাদ ১৭বি বাগবাজার স্ট্রিটের তিন তলা বাড়ির বারান্দা ভেঙে পড়ে। এর ফলে বাড়ির মধ্যে আটকে পড়েন ১২ জন। খবর যায় দমকলে। দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা এসে আগে ভেঙে পড়া বারান্দার ধ্বংসাবশেষ সরান। তার পর ক্রেন ব্যবহার করে একে একে উদ্ধার করা হয় বাসিন্দাদের।

খবর পেয়ে সেখানে পৌঁছন কলকাতা পুরসভার আধিকারিকরাও। পুরসভার তরফে জানানো হয়েছে, বাড়িটিকে আগেই বিপজ্জনক বলে ঘোষণা করা হয়েছিল। তার পরেও সেটি মেরামতি না করেই সেখানে থাকছিলেন বাসিন্দারা।

দমকলের তরফে জানানো হয়েছে, সম্ভবত বৃষ্টিতে পুরনো বাড়ির গাঁথনি দুর্বল হয়ে গিয়েছিল। তার জেরে ভেঙে পড়েছে বারান্দাটি।

কলকাতা শহরে পুরনো বাড়ির বারান্দা ভেঙে পড়ার ঘটনা নতুন নয়। পুর আধিকারিকদের দাবি, সতর্ক করলেও বাড়ির বাসিন্দারা বাড়ির দুর্বল অংশ মেরামত করান না। ওদিকে পুরসভার পক্ষেও এই ধরণের বাড়ি ভাঙায় আইনি বাধা রয়েছে। তাই মাঝেমাঝেই ঘটে দুর্ঘটনা।

 

বন্ধ করুন