বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্গাপুজোর মধ্যে ১৩৫ জন ভারতীয় মৎস্যজীবীকে মুক্তি দিল বাংলাদেশ

দুর্গাপুজোর মধ্যে ১৩৫ জন ভারতীয় মৎস্যজীবীকে মুক্তি দিল বাংলাদেশ

প্রতিকি ছবি

গত ২৭ জুন মাছ ধরতে বেরিয়ে ভুল করে বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়ে ভারতের ৮টি ট্রলার। ট্রলারগুলিকে আটক করে ১৩৫ জন মৎস্যজীবীকে গ্রেফতার করে সেদেশের উপকূলরক্ষী বাহিনী।

মাছ ধরতে ধরতে বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়ায় গ্রেফতার ১৩৫ জন জেলেকে মুক্তি দিল সেদেশের সরকার। শারদোৎসবের মধ্যে মঙ্গলবার তাদের ট্রলারে তুলে দেন খুলনায় অবস্থিত ভারতের উপদূতাবাসের কর্মীরা। বিজয়া দশমীতে বাড়ি ফিরতে পেরে খুশি মৎস্যজীবীরা।

গত ২৭ জুন মাছ ধরতে বেরিয়ে ভুল করে বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়ে ভারতের ৮টি ট্রলার। ট্রলারগুলিকে আটক করে ১৩৫ জন মৎস্যজীবীকে গ্রেফতার করে সেদেশের উপকূলরক্ষী বাহিনী। এর পর তাদের বিরুদ্ধে বিনা অনুমতিতে বাংলাদেশের সীমায় অনুপ্রবেশের অভিযোগ আনা হয়। ধৃতদের ৩ মাসের কারাদণ্ডের নির্দেশ দেয় বাগেরহাট আদালত। সেই কারাদণ্ডের মেয়াদ শেষে মঙ্গলবার তাদের মুক্তি দেয় বাংলাদেশ সরকার। এর পর তাদের মোংলা বন্দরে নিয়ে যান ভারতীয় উপদূতাবাসের কর্মীরা। সেখান থেকে নিজেদের ট্রলাগুলিতে করেই দেশের পথে যাত্রা করেন ১৩৫ জন মৎস্যজীবী।

ভারতীয় উপদূতাবাস সূত্রে জানা গিয়েছে, মৎস্যজীবীরা প্রত্যেকেই দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। ধৃতরা জানিয়েছেন, ভুল করে বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়েছিলেন তাঁরা। যদিও তাদের যুক্তি গ্রহণ করেনি বাংলাদেশ প্রশাসন বা আদালত। পুজোর মধ্যে মুক্তি পেয়ে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছেন মুক্তি পাওয়া মৎস্যজীবীরা।

 

বন্ধ করুন