বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাঁকুড়ার রাইপুরে শুভেন্দুর সভা হবে CISF-এর পাহারায়, নির্দেশ হাইকোর্টের

বাঁকুড়ার রাইপুরে শুভেন্দুর সভা হবে CISF-এর পাহারায়, নির্দেশ হাইকোর্টের

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

বিজেপির দায়ের করা আবেদনের প্রেক্ষিতে সোমবার কলকাতা হাইকোর্ট জানিয়েছে, ‘শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় নিরাপত্তা পান। ফলে সেখানে নিরাপত্তায় ফাঁক হওয়ার সম্ভাবনা নেই। বাকি সভার নিরাপত্তার জন্য CISF মোতায়েন থাকবে।

মঙ্গলবার কেন্দ্রীয় বাহিনীর পাহারায় বাঁকুড়ার রাইপুরে হবে শুভেন্দু অধিকারীর সভা। সোমবার সভার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। এর আগে গত ১১ নভেম্বর সভার অনুমতি বাতিল করে বাঁকুড়া জেলা পুলিশ। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সোমবার আদালতের দ্বারস্থ হয় বিজেপি।

গত ১০ নভেম্বর শুভেন্দুবাবুর সভার অনুমতি দেয় পুলিশ। কিন্তু পরদিনই এক চিঠিতে জানানো হয়, পর্যাপ্ত বাহিনী না থাকায় ওই সভার নিরাপত্তার আয়োজন করতে পারবে না পুলিশ। তাই সভার অনুমতি বাতিল করা হল।

বিজেপির দায়ের করা আবেদনের প্রেক্ষিতে সোমবার কলকাতা হাইকোর্ট জানিয়েছে, ‘শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় নিরাপত্তা পান। ফলে সেখানে নিরাপত্তায় ফাঁক হওয়ার সম্ভাবনা নেই। বাকি সভার নিরাপত্তার জন্য CISF মোতায়েন থাকবে। তাদের সঙ্গে সহযোগিতা করতে হবে রাজ্য পুলিশকে।’

আদালতের নির্দেশকে হাতিয়ার করে সোমবার বিকেলে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন বিরোধী দলনেতা। তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় কাল বেলপাহাড়িতে হেলিকপ্টার ভ্রমণে যাবেন, কারণ ঝাড়গ্রাম অবরুদ্ধ। তিনি হেলিকপ্টারে যাবেন বলে রাইপুরে বিরোধী দলনেতা মিটিং করতে পারবে না। হাইকোর্ট বলে দিয়েছে, বিরোধী দলনেতার মিটিংও হবে। এ জ্বালা মহা জ্বালা।’

 

বন্ধ করুন