বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সংক্রমণ রুখতে বাজার খোলার সময় বেঁধে দিল বরাহনগর পুরসভা
মঙ্গলবার বরাহনগরে বাজার বন্ধ করাতে তৎপর পুলিশ। 
মঙ্গলবার বরাহনগরে বাজার বন্ধ করাতে তৎপর পুলিশ। 

সংক্রমণ রুখতে বাজার খোলার সময় বেঁধে দিল বরাহনগর পুরসভা

  • সকালের বাজার চলবে বেলা ২টো পর্যন্ত। বিকেলের বাজার বন্ধ করতে হবে রাত ৮টার মধ্যে।

গোটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও ভয়াবহ চেহারা নিয়েছে করোনা। আর রাজ্যে সব থেকে খারাপ অবস্থা কলকাতা ও উত্তর ২৪ পরগনার। কলকাতা ও লাগোয়া উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকায় সংক্রমণ ছড়াচ্ছে ঝড়ের গতিতে। তবে তাতেও হুঁশ নেই একদল মানুষের। সকাল থেকে বাজারে ভিড় করছেন তাঁরা। এই সমস্যার সমাধানে বরাহনগর পুর এলাকায় সমস্ত বাজার খোলা রাখার সময়সীমা বেঁধে দিল পুরসভা। মঙ্গলবার একথা ঘোষণা করেছেন পুরসভার প্রশাসক অপর্ণা মৌলিক। 

পুসভার তরফে জানানো হয়েছে, সমস্ত বাজার কমিটির সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত হয়েছে। সকালে অথবা বিকেলে খোলা থাকবে বাজার। যে সব বাজার সকালে বসে তারা বিকেলে বন্ধ রাখবে। বিকেলের বাজার খোলা যাবে না সকালে। 

সকালের বাজার চলবে বেলা ২টো পর্যন্ত। বিকেলের বাজার বন্ধ করতে হবে রাত ৮টার মধ্যে। এছাড়া বাজারে সামাজিক দূরত্ববিধি মেনে চলা বাধ্যতামূলক করা হয়েছে। পুরসভার তরফে বাজারগুলিতে ‘নো মাস্ক নো সেল’ স্টিকার লাগানো হবে বলেও জানানো হয়েছে। সঙ্গে নগরবাসীকে খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরোতে অনুরোধ করেছেন অপর্ণাদেবী। 

বাজার কমিটিগুলির তরফে জানানো হয়েছে, করোনা পরিস্থিতিতে ক্রেতারা যাতে মাস্ক পরে থাকেন সেব্যাপারে যথাসম্ভব চেষ্টা চালাচ্ছে তারা। সোমবার উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ৩৫০০। মৃত্যু হয়েছে ১১ জনের। এখনো পর্যন্ত জেলায় করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৬৯৩। 

 

বন্ধ করুন