বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ট্যাব না কিনেও মিলবে পাকা বিল, ছাত্রীদের টোপ দেওয়ার অভিযোগ দোকানের বিরুদ্ধে
ফাইল ছবি
ফাইল ছবি

ট্যাব না কিনেও মিলবে পাকা বিল, ছাত্রীদের টোপ দেওয়ার অভিযোগ দোকানের বিরুদ্ধে

  • কালীকৃষ্ণ গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা মৌসুমী সেনগুপ্ত জানিয়েছেন, ‘ট্যাব না কিনলেও GST-সহ বিল মিলবে বলে জানিয়ে মেয়েদের কাছে এসএমএস করা হয়েছে রায় মোবাইল নামে একটি দোকানের তরফে।

সরকারি অনুদানের টাকায় ট্যাব না কিনেও পাকা বিল দেওয়ার প্রস্তাব মোবাইলের দোকানের। অভিযোগ বারাসতের মোবাইল ফোনের দোকান রায় মোবাইলের বিরুদ্ধে। বারাসতের কালীকৃষ্ণ গার্লস হাই স্কুলের ছাত্রীদের প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে দোকানটির বিরুদ্ধে। ইতিমধ্যে দোকানটির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

করোনা মহামারির জেরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় রাজ্যজুড়ে দ্বাদশের ৯.৫ লক্ষ পড়ুয়াকে ট্যাব দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে জানানো হয় ট্যাব নয়, পড়ুয়াদের অ্যাকাউন্টে সরাসরি টাকা দেবে সরকার। ট্যাব কিনে তার রসিদ জমা দিতে হবে পড়ুয়াদের। সেই সুযোগেই পড়ুয়াদের দুর্নীতির প্রস্তাব দেওয়ার অভিযোগ মোবাইল ফোনের দোকানের বিরুদ্ধে। 

কালীকৃষ্ণ গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা মৌসুমী সেনগুপ্ত জানিয়েছেন, ‘ট্যাব না কিনলেও GST-সহ বিল মিলবে বলে জানিয়ে মেয়েদের কাছে এসএমএস করা হয়েছে রায় মোবাইল নামে একটি দোকানের তরফে। সেই এসএমএস কয়েকজন শিক্ষিকার কাছেও পৌঁছেছে। এমনকী মেয়েদের হোয়াটসঅ্যাপ ও ফোন কলেও দুর্নীতির প্রস্তাব দেওয়া হচ্ছে।’ সোমবার এই মর্মে বারাসত থানায় অভিযোগ দায়ের করেছেন মৌসুমীদেবী। 

অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে পুলিশ। বারাসত জেলা পুলিশের তরফে জানানো হয়েছে, একাধিক দোকানের বিরুদ্ধে এই ধরণের অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে প্রমাণ সংগ্রহের কাজ শুরু হয়েছে। তথ্য-প্রমাণ সংগ্রহের পর দোকান মালিকের বিরুদ্ধে আউনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বন্ধ করুন