বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অ্যাডিনো ভাইরাসে মৃত্যুতেও কো-মর্বিডিটিকে শিখণ্ডি করে মুখ লুকানোর চেষ্টা রাজ্যের

অ্যাডিনো ভাইরাসে মৃত্যুতেও কো-মর্বিডিটিকে শিখণ্ডি করে মুখ লুকানোর চেষ্টা রাজ্যের

ফাইল ছবি

এদিন দুপুরে স্বাস্থ্যসচিব ছাড়াও হাসপাতাল পরিদর্শনে যান স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্য ও রোগীকল্যাণ সমিতির সদস্য স্বপন সমাদ্দার। হাসপাতালে রোগীর আত্মীয়দের মুহুর্মুহু অভিযোগ শুনতে হয় তাঁদের।

করোনার মতোই অ্যাডিনো ভাইরাসে মৃত্যুমিছিলের জন্য কো-মর্বিডিটিকে শিখণ্ডি করল রাজ্য সরকার। বুধবার অ্যাডিনো ভাইরাস রোগীদের চিকিৎসা পরিকাঠামো খতিয়ে দেখতে কলকাতার বিধানচন্দ্র রায় শিশু হাসপাতাল পরিদর্শন করেন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। সেখান থেকে বেরনোর সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি।

এদিন দুপুরে স্বাস্থ্যসচিব ছাড়াও হাসপাতাল পরিদর্শনে যান স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্য ও রোগীকল্যাণ সমিতির সদস্য স্বপন সমাদ্দার। হাসপাতালে রোগীর আত্মীয়দের মুহুর্মুহু অভিযোগ শুনতে হয় তাঁদের। হাসপাতাল ঘুরে দেখে স্বাস্থ্যসচিব বলেন, এখানে পর্যাপ্ত পরিকাঠামো রয়েছে। তবে হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসে ২২টি বেডের ব্যবস্থা করা হচ্ছে।

সঙ্গে তাঁর দাবি, বহুক্ষেত্রেই রোগী আগে থেকে কোনও উপসর্গে আক্রান্ত। তার সঙ্গে অ্যাডিনোভাইরাস সংক্রমণের ফলে পরিস্থিতি জটিল হচ্ছে।

ওদিকে কোনও শিশুকে রেফার করতে গেলে নতুন নীতিমালা তৈরি করেছে রাজ্য সরকার। স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, এই সিদ্ধান্ত নিতে পারবেন একমাত্র হাসপাতালের সুপার। মেডিক্যাল কলেজের প্রিন্সিপালের সঙ্গে কথা বলে সুপার এই সিদ্ধান্ত নেবে।

এদিন হাসপাতালে পরিদর্শনে গিয়ে রোগীর আত্মীয়দের একাধিক অভিযোগের মুখে পড়েন স্বাস্থ্যসচিব। কেউ বলেন, পরিষেবা পাচ্ছি না। কেউ আবার হাসপাতালের কর্মীদের ব্যবহার নিয়ে অভিযোগ করেন।

 

বন্ধ করুন