বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উৎসবের উপহার! পুজোর আগেই বিয়ার সস্তা হচ্ছে বাংলায়
দুর্গা পুজোর আগেই বিয়ার দাম কমতে চলেছে পশ্চিমবঙ্গে। 
দুর্গা পুজোর আগেই বিয়ার দাম কমতে চলেছে পশ্চিমবঙ্গে। 

উৎসবের উপহার! পুজোর আগেই বিয়ার সস্তা হচ্ছে বাংলায়

  • হালকা বা লাইট বিয়ারের বিক্রয়মূল্য কমছে ২৫-৪০% এবং কড়া বা স্ট্রং বিয়ারের দাম কমছে ১৫-২০%।

উৎসব মরশুমের আগে সুরাপ্রেমীদের জন্য সুখবর দিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। আগামী সপ্তাহ থেকে বেশ কিছুটা কমতে চলেছে বিয়ারের দাম, জানিয়েছে রাজ্য পানীয় নিগম।

নিগমের তরফে জানানো হয়েছে, রাজ্যে সব গোত্রের বিয়ারের ক্ষেত্রে দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশা। এর জেরে হালকা বা লাইট বিয়ারের বিক্রয়মূল্য কমছে ২৫-৪০% এবং কড়া বা স্ট্রং বিয়ারের দাম কমছে ১৫-২০%।

জানা গিয়েছে, ভারতে শুধুমাত্র পশ্চিমবঙ্গেই বিয়ারের দাম কমছে। মনে করা হচ্ছে, বিয়ারের বিক্রি বাড়ানোর উদ্দেশেই এই উদ্যোগ নিয়েছে রাজ্য প্রশাসন।

দেশজুড়ে কোভিড অতিমারীর জেরে গত কয়েক মাসে পানীয়ের বিক্রিতে ভাটা পড়েছে বলে সমীক্ষায় জানা গিয়েছে। বিশেষ করে বিয়ারের বিক্রির হার উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে। 

প্রতি বছর মার্চ থেকে জুলাই মাসের মধ্যে বিয়ারের বিক্রি সর্বোচ্চ হয়। কিন্তু সংক্রমণের জেরে তাতে এবার ঘাটতি দেখা দিয়েছে। বিয়ার শিল্পকে চাঙ্গা করার উদ্দেশে তাই দামে কাটছাঁটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উৎসবের মরশুমে সাধারণত পানীয়ের বিক্রি বৃদ্ধি পায়। সেই প্রবণতা আরও কিছুটা উসকে দিতেও দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ওয়াকিবহাল সূত্রে খবর।

বন্ধ করুন