বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নতুন বছরের প্রথম ৪ দিন বন্ধ থাকবে বেলুড় মঠ
বেলুড় মঠ। ফাইল ছবি
বেলুড় মঠ। ফাইল ছবি

নতুন বছরের প্রথম ৪ দিন বন্ধ থাকবে বেলুড় মঠ

গত ২৬ ডিসেম্বর সারদা মায়ের জন্মতিথির দিন প্রচুর মানুষের সমাগম হয়েছিল বেলুড় মঠ চত্বরে।

‌করোনা পরিস্থিতিকে মাথায় রেখে নতুন বছরের শুরুতে বন্ধ থাকছে বেলুড় মঠ। নতুন বছরের শুরুর প্রথম ৪ দিন বেলুড় মঠ বন্ধ থাকবে। প্রতিবার কল্পতরু উৎসব উপলক্ষে বছরের শুরুতে প্রচুর মানুষ ভিড় জমায় বেলুড় মঠে। কিন্তু এই বছর তা হচ্ছে না। উল্লেখ্য, গত বছরও করোনার কারণেই বেলুড় মঠের দরজা বন্ধ ছিল।

বেলুড় মঠের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ১ থেকে ৪ জানুয়ারি বন্ধ থাকবে বেলুড় মঠ। ৫ তারিখ থেকে ফের মন্দিরে প্রবেশাধিকার থাকবে দর্শনার্থীদের। ৫ তারিখ থেকে পুরনো নিয়ম মেনেই সকাল ৮টা থেকে ১১টা ও বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত ভক্তদের প্রবেশাধিকার থাকবে। নতুন বছরের প্রথম দিনই কল্পতরু উৎসব পালিত হয়। এই উৎসবকে কেন্দ্র করে তো বটেই, এছাড়াও বেড়ানোর জন্যও দক্ষিণেশ্বর, বেলুড় মঠকে বেছে নেন অনেকেই। করোনা পরিস্থিতিতে মঠের ভিতরে যাতে মানুষের ভিড় না হয়, সেকথা মাথায় রেখেই মঠ কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছেন বলে ওয়াকিবহাল মহলের মত।

এর আগে গত ২৬ ডিসেম্বর সারদা মায়ের জন্মতিথির দিন প্রচুর মানুষের সমাগম হয়েছিল বেলুড় মঠ চত্বরে। সেখানে প্রায় ৬০ হাজার ভক্তের সমাগম হয়। তবে এবারে আর কোনও ঝুঁকি নিতে চাইছে না মঠ কর্তৃপক্ষ।

বন্ধ করুন