বাড়ি > বাংলার মুখ > কলকাতা > শিয়রে করোনা, অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ
বেলুড় মঠের মন্দির
বেলুড় মঠের মন্দির

শিয়রে করোনা, অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ

  • এর মধ্যে বাড়তে শুরু করে সংক্রমণ। যার জেরে শনিবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে তারকেশ্বর ও তারাপীঠ মন্দির। রবিবার থেকে বন্ধ হতে চলেছে বেলুড় মঠ।

করোনা পরিস্থিতির বাড়াবাড়ি হতেই পশ্চিমবঙ্গজুড়ে বন্ধ হতে শুরু করেছে একের পর এক মন্দির ও মঠ। সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় বন্ধ হয়েছে তারাপীঠ ও তারকেশ্বর মন্দির। রবিবার থেকে বন্ধ হচ্ছে বেলুড় মঠ। 

করোনার দাপটের মধ্যেই রাজ্য সরকারের নির্দেশিকা মেনে জুনের শুরু থেকে পশ্চিমবঙ্গে খুলতে শুরু করে মন্দির ও মঠগুলি। এর মধ্যে বাড়তে শুরু করে সংক্রমণ। যার জেরে শনিবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে তারকেশ্বর ও তারাপীঠ মন্দির। রবিবার থেকে বন্ধ হতে চলেছে বেলুড় মঠ।

গত ১৫ জুলাই কড়া নিরাপত্তার মধ্যে বেলুড় মঠের দরজা খোলে। থার্মাল স্ক্যানিং তো বটেই, মূল মন্দির ও সমাধি মন্দিরগুলি ছাড়া কোনও জায়গায় যেতে দেওয়া হচ্ছিল না ভক্তদের। সোশ্যাল ডিসট্যান্সিংয়ের কথা মাথায় রেখে মঠ চত্বরে থার্মাল স্ক্যানিং করে ১০ জন করে ঢুকতে দেওয়া হয়েছিল। কিন্তু রবিবার থেকে বন্ধ হতে চলেছে তা। মঠের তরফে জানানো হয়েছে, সংলগ্ন এলাকায় করোনা সংক্রমণ বাড়ায় সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ থাকবে বেলুড় মঠ।

 

বন্ধ করুন