বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কৃষি বিল নিয়ে পালটা প্রচারে বিজেপি, জেলায় জেলায় সভা গেরুয়া শিবিরের
শনিবার কোচবিহারে সায়ন্তন বসু
শনিবার কোচবিহারে সায়ন্তন বসু

কৃষি বিল নিয়ে পালটা প্রচারে বিজেপি, জেলায় জেলায় সভা গেরুয়া শিবিরের

  • শনিবার রাজ্যের বিভিন্ন প্রান্তে এর পালটা সভা করেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়। বিজেপি রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, দলের রাজ্য সহ সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী।

কৃষিবিলের সমর্থনে শনিবার পশ্চিমবঙ্গজুড়ে পালটা পথে নামল বিজেপি। জেলায় জেলায় সভা করে দলের তরফে জানানো হল, কৃষি বিল নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে বিরোধীরা। দলের তরফে জানানো হয়েছে, আগামীতেও এই প্রচার চলবে। 

কৃষিবিলের বিরোধিতায় শুক্রবার রাজ্যজুড়ে বিক্ষোভ দেখায় তৃণমূলের কৃষক সংগঠন কিশান ক্ষেত মজদুর। কলকাতার মেয়ো রোডে বিক্ষোভে সামিল হয় দলীয় নেতৃত্ব। পথে নামে বিরোধী বাম – কংগ্রেসও। পথ অবরোধে সামিল হয় বাম কৃষক সংগঠন সারা ভারত কৃষক সভা। বিরোধীদের দাবি, সংসদে পাশ হওয়া কৃষি বিল কৃষকদের কর্পোরেটের দাসে পরিণত করবে। জনবিরোধী এই বিল প্রত্যাহারের দাবিতে সরব হয় তারা। 

শনিবার রাজ্যের বিভিন্ন প্রান্তে এর পালটা সভা করেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়। বিজেপি রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, দলের রাজ্য সহ সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী। 

বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, ‘মানুষকে ভুল বোঝাচ্ছে তৃণমূল ও বিরোধীরা। এই বিলের ফলে কৃষকরা তার ফসল যাকে খুশি বিক্রি করতে পারবেন। কিন্তু তৃণমূল তা চায় না। তারা চায় তৃণমূল আশ্রিত ফোড়েরা ইচ্ছেমতো দামে কৃষকদের কাছ থেকে ফসল কিনে মোটা মুনাফায় বিক্রি করুক। যাতে কৃষকের একটা পয়সাও মুনাফা না হয়।’

কৃষি বিলের বিরোধিতায় বিধানসভায় আলোচনার জন্য ইতিমধ্যে মুখ্যমন্ত্রীকে বিশেষ অধিবেশন ডাকতে অনুরোধ করেছে বাম ও কংগ্রেস। পালটা সোশ্যাল মিডিয়ায় ঝোড়ো প্রচার শুরু করেছে বিজেপি।

 

বন্ধ করুন