বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্য মন্ত্রিসভায় ব্যাপক রদবদল, অর্থমন্ত্রী হচ্ছেন মমতা, পঞ্চায়েতমন্ত্রী পুলক
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

রাজ্য মন্ত্রিসভায় ব্যাপক রদবদল, অর্থমন্ত্রী হচ্ছেন মমতা, পঞ্চায়েতমন্ত্রী পুলক

  • তবে মন্ত্রিসভায় এখনই কোনও নতুন মুখ আসছে না। বদলে পুরনো মন্ত্রীদের হাতেই দেওয়া হল অতিরিক্ত দায়িত্ব।

সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হওয়ার পর থেকেই চর্চা শুরু হয়েছিল পঞ্চায়েতমন্ত্রী কে হবেন?‌ আজ অর্থমন্ত্রী অমিত মিত্রের মেয়াদ শেষ। সুতরাং তাঁর জায়গায় কে আসবেন?‌ এই সব প্রশ্নের উত্তর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভায় রদবদল করে। তবে মন্ত্রিসভায় এখনই কোনও নতুন মুখ আসছে না। বদলে পুরনো মন্ত্রীদের হাতেই দেওয়া হল অতিরিক্ত দায়িত্ব।

এদিন মন্ত্রিসভার রদবদল করে সুব্রত মুখোপাধ্যায়ের দফতর দেওয়া হল বিধায়ক পুলক রায়কে। এখন তিনি জনস্বাস্থ্য কারিগরী দফতরের মন্ত্রী। অতিরিক্ত দায়িত্ব হিসেবে তাঁর হাতে পঞ্চায়েতের ভার দিলেন মুখ্যমন্ত্রী। আর অর্থমন্ত্রী হিসেবে অমিত মিত্রের মেয়াদ শেষ হওয়ায় সেটা নিজের হাতে রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে অর্থ দফতরের প্রতিমন্ত্রী করা হল চন্দ্রিমা ভট্টাচার্যকে। অর্থ উপদেষ্টা করে রাখা হয়েছে অমিত মিত্রকে। যা এককথায় মাস্টারস্ট্রোক।

এছাড়া দীর্ঘদিন ধরে অসুস্থ রয়েছেন সাধন পাণ্ডে। তাঁর জায়গায় ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে মানস ভুঁইয়াকে। আর পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রী করা হল বেচারাম মান্নাকে। তিনি এখন শ্রম দফতরের মন্ত্রী। মানস ভুঁইয়া এখন জলসম্পদ উন্নয়নমন্ত্রী। সুতরাং পুরনো মন্ত্রীদেরই নানা দায়িত্বে নিয়ে আসা হল। সেক্ষেত্রে সম্প্রসারণ হল না মন্ত্রিসভা।

আবার রাষ্ট্রায়ত্ত উদ্যোগ ও শিল্প পুনর্গঠন দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছে বীরবাহা হাঁসদাকে। তিনি বন প্রতিমন্ত্রী ছিলেন। সঙ্গে নতুন যুক্ত হল শিল্প পুনর্গঠন। স্বনির্ভর গোষ্ঠী ও স্ব-নিযুক্তি দফতরের মন্ত্রী হচ্ছেন শশী পাঁজা। এখন তিনি নারী ও শিশু উন্নয়ন এবং সমাজ কল্যাণ মন্ত্রী। তথ্য কমিশনের নতুন দুই সদস্য হলেন নবীন প্রকাশ এবং বীরেন্দ্র।

বন্ধ করুন