বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বেসরকারি হাসপাতালের কাজ কর্মে মুখ পুড়ছে ডক্তারদের, চিঠি চিকিৎসকদের সংগঠনের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বেসরকারি হাসপাতালের কাজ কর্মে মুখ পুড়ছে ডক্তারদের, চিঠি চিকিৎসকদের সংগঠনের

  • অবিলম্বে অভিযোগগুলি খতিয়ে দেখতে একটি বিশেষ কমিটি গঠনের দাবি জানিয়েছে চিকিৎসকদের সংগঠন।

করোনা চিকিৎসায় লাগামছাড়া বিলে উদ্বেগ প্রকাশ করে পূর্ব ভারতে বেসরকারি হাসপাতালের সংগঠনকে চিঠি দিলেন চিকিৎসকদের সংগঠন বেঙ্গল ডক্টরস ফোরাম। চিকিৎসকদের সংগঠনের তরফে জানানো হয়েছে, কিছু হাসপাতালের কার্যকলাপে জনমানসে চিকিৎসকদের সম্পর্কে বিরূপ ধারণা তৈরি হচ্ছে। পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসচিবকে লেখা এক চিঠিতে করোনাযোদ্ধাদের জন্য পৃথক করোনা হাসপাতাল চালুর দাবি জানিয়েছেন সংগঠনের সভাপতি কৌশিক চাকি। 

সংস্থার তরফে বেসরকারি হাসপাতালের সংগঠন অ্যাসোসিয়েশন অফ হসপিটাল অফ ইস্টার্ন ইন্ডিয়াকে লেখা এক চিঠিতে বলা হয়েছে, সংবাদমাধ্যমে যে ভাবে একের পর এক বেসরকারি হাসপাতালের জুলুমের খবর প্রকাশিত হচ্ছে তাতে চিকিৎসকদের প্রতি বিরূপ মনোভাব তৈরি হচ্ছে জনমানসে। যদিও রোগী ভর্তি থেকে বিল তৈরি, কোনও কাজেই চিকিৎসকরা কোনও ভাবে যুক্ত নন। তাঁরা বেতনভুক কর্মীর মতো হাসপাতালগুলিতে চাকরি করেন। 

অবিলম্বে অভিযোগগুলি খতিয়ে দেখতে একটি বিশেষ কমিটি গঠনের দাবি জানিয়েছে চিকিৎসকদের সংগঠন। 

এছাড়া করোনার চিকিৎসায় যুক্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য আলাদা করোনা হাসপাতাল তৈরির দাবি জানিয়ে স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমকে চিঠি দিয়েছে চিকিৎসকদের সংগঠনটি। তাতে জানানো হয়েছে, করোনাযোদ্ধাদের জন্য প্রতি জেলায় চতুর্থ স্তরের করোনা হাসপাতাল তৈরি করা প্রয়োজন। নইলে করোনা আক্রান্ত হয়ে তাদের সাধারণ মানুষের সমান টাকা দিয়ে চিকিৎসা নিতে হচ্ছে। 

 

বন্ধ করুন