আগামী ছ'মাস পর্যন্ত বিনামূল্যে চাল দেবে রাজ্য (ছবিটি প্রতীকী, সৌজন্য লাইভ হিন্দুস্তান)
আগামী ছ'মাস পর্যন্ত বিনামূল্যে চাল দেবে রাজ্য (ছবিটি প্রতীকী, সৌজন্য লাইভ হিন্দুস্তান)

করোনা পরিস্থিতি: মধ্যে বিনামূল্যে ৬ মাস চাল দেবে রাজ্য

আগামী সেপ্টেম্বর পর্যন্ত বিনামূল্য দেবে রাজ্য সরকার। ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইতিমধ্যে একসঙ্গে ছ'মাসের রেশন দেওয়ার ঘোষণা করেছে কেন্দ্র। এবার ছ'মাস বিনামূল্যে চাল দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

আরও পড়ুন : Coronavirus latest update in India: করোনা সতর্কতায় নয়া ঘোষণা, বাড়ি থেকে কাজ করতে পারবেন রাজ্য সরকারের কর্মীরা

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, আগামী ছ'মাস বিনামূল্যে চাল দেবে রাজ্য সরকার। এতদিন দু'টাকা কেজি দরে চাল দেওয়া হত। রাজ্যের প্রায় সাড়ে সাত কোটি মানুষ সেই চাল পেতেন। এবার করোনা প্রকোপের মধ্যে তা বিনামূল্যে দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : COVID-19 Crisis: স্বেচ্ছা পর্যবেক্ষণে না গেলে কড়া ব্যবস্থা, প্রয়োজনে ফোর্স কোয়ারেন্টাইন, হুঁশিয়ারি মমতার

তবে কী কারণে বিনামূল্যে চাল দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল? সূত্রের খবর, করোনার প্রকোপের জেরে আমজনতার মনে আতঙ্ক ছড়িয়েছে। রাস্তাঘাটের অবস্থা দেখেই তা স্পষ্ট হচ্ছে। ফলে যাঁরা দৈনন্দিন আয়ের উপর নির্ভর করে সংসার চালায়, তাঁদের আয়ে প্রভাব পড়ছে। সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন : Coronavirus Ration update: করোনা পরিস্থিতির মধ্যে একসঙ্গে ৬ মাসের রেশন তোলা যাবে, জানাল কেন্দ্র

উল্লেখ্য, করোনার জেরে দেশের বিভিন্ন প্রান্তে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চিন বা ইতালির মতো শহর বন্ধ করে দেওয়া হতে পারে বলেও একটি মহলে আশঙ্কা তৈরি হয়েছে। সেজন্য আগেভাগে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রীও সঞ্চয় করে রাখছেন অনেকে। এই পরিস্থিতিতে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, একসঙ্গে ছ'মাস অর্থাৎ মাথাপিছু ৩০ কেজি রেশনের শস্য তোলা যাবে।

বন্ধ করুন