বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এসএসকেএমে যৌন হেনস্থা কাণ্ডে দুই চিকিৎসককে বদলির নির্দেশ সরকারের
যৌন হেনস্থা (প্রতীকী ছবি)
যৌন হেনস্থা (প্রতীকী ছবি)

এসএসকেএমে যৌন হেনস্থা কাণ্ডে দুই চিকিৎসককে বদলির নির্দেশ সরকারের

নির্যাতিতা জানিয়েছিলেন, ২০২০ সাল থেকেই নির্যাতনের শিকার হয়েছিলেন তিনি। এই ঘটনার খবর সামনে আসার পর থেকেই নড়েচড়ে বসে স্বাস্থ্য ভবন।

‌এসএসকেএমে এক মহিলা চিকিৎসককে যৌন হেনস্থার ঘটনায় দুই চিকিৎসককে বদলির নির্দেশ দিল স্বাস্থ্য ভবন। সরকারি হাসপাতালে যৌন হেনস্থার ঘটনা সামনে আসার পরই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। সেই রিপোর্ট হাতে আসার পরই দুই চিকিৎসককে বদলির নির্দেশ দিয়েছে সরকার।

সম্প্রতি স্বাস্থ্য ভবনের তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, ক্রিটিকাল কেয়ার ইউনিটের যে অধ্যাপককে বদলির নির্দেশ দেওয়া হয়েছে, তাঁকে নীলরতন সরকারি হাসপাতালে বদলি করা হয়েছে। পাশাপাশি অপরজন যে চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাঁকে কলকাতা মেডিকেল কলেজ এবং হাসপাতালে পাঠানো হয়েছে। দ্রুত ওই দুই চিকিৎসককে বদলির প্রক্রিয়া সম্পন্ন করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি হাসপাতাল কর্তৃপক্ষকে যৌন নির্যাতন নিয়ে নালিশ জানিেথিবেন নির্যাতিতা ওই পড়ুয়া চিকিৎসক। ভবানীপুর থানাতেও অভিযোগ দায়ের করেছিলেন নির্যাতিতা। নির্যাতিতা জানিয়েছিলেন, ২০২০ সাল থেকেই নির্যাতনের শিকার হয়েছিলেন তিনি। এই ঘটনার খবর সামনে আসার পর থেকেই নড়েচড়ে বসে স্বাস্থ্য ভবন। এরপরই স্বাস্থ্য ভবনের নির্দেশে এই ঘটনার তদন্তের জন্য ১০ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। কমিটির কাছে অভিযোগকারিণী ও অভিযুক্ত দুই পক্ষই তাঁদের বয়ান নথিভুক্ত করে। দুই পক্ষের বয়ান নথিভুক্ত করার পর এই বিষয়ে গত মে মাসে একটি রিপোর্ট জমা দেয় কমিটি। সেই রিপোর্টের ওপর ভিত্তি করেই ওই দুই চিকিৎসককে বদলির নির্দেশ দিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

বন্ধ করুন