বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শনিবার বৈঠক, দিল্লি গেলেন ধনখড়
অমিত শাহ  ও জগদীপ ধনখড়
অমিত শাহ  ও জগদীপ ধনখড়

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শনিবার বৈঠক, দিল্লি গেলেন ধনখড়

কি নিয়ে আলোচনা হবে, ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে। 

চলতি সপ্তাহেই সৌজন্য বৈঠকের জন্য রাজভবনে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই এবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে রাজধানীতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। 

তিন মাস পরে ভোট। তার আগে রাজ্যপালের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর এই বৈঠকের তাৎপর্য নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। গত বছরের অক্টোবর মাসে শেষবার অমিত শাহের সঙ্গে দেখা হয়েছিল ধনখড়ের। প্রসঙ্গত প্রায় নিত্যদিন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে টুইটারে সরব হন রাজ্যপাল। তিনি কেন্দ্রের শাসক দলের মুখপাত্রের মতো কথা বলছেন, এই অভিযোগ বারবার করেছেন তৃণমূলের ছোটো বড় নেতারা। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মতো সাংসদ তো রীতিমত চড়া সুরে ধনখড়ের সমালোচনা করেছেন। 

রাজ্যপালের অবশ্য তাতে ভ্রুক্ষেপ নেই। তাঁর দাবি যে তিনি তাঁর সাংবিধানিক দায়িত্ব পালন করছেন। তবে শুধু আইনশৃঙ্খলা নয়, বিভিন্ন ইস্যুতেই রাজ্য-রাজ্যপাল সংঘাত দেখা দিয়েছে। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা করার দাবি করেছেন বিজেপির একাধিক নেতা। সেই সুপারিশ যাওয়ার কথা রাজ্যপালের থেকেই। তবে তিনি সেরকম কোনও সুপারিশ দেবেন, সেরকম কোনও ইঙ্গিত মেলেনি।  এপ্রিল-মে মাসে বাকি চার রাজ্যের সঙ্গে ভোট হওয়ার কথা পশ্চিমবঙ্গে। 

 

বন্ধ করুন