বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোয়ারেন্টাই সেন্টার করতে মসজিদ, মাদ্রাসার দরজা খুলে দিন, আহ্বান ইমাম সংগঠনের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কোয়ারেন্টাই সেন্টার করতে মসজিদ, মাদ্রাসার দরজা খুলে দিন, আহ্বান ইমাম সংগঠনের

  • বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের তরফে চিঠিতে জানানো হয়েছে, যে সব মসজিদগুলিতে কোয়ারেন্টাইন সেন্টার করার মতো জায়গা রয়েছে সেগুলি যেন মুসল্লিদের থাকার জন্য ছেড়ে দেওয়া হয়।

করোনা পরিস্থিতিতে কোয়ারেন্টাইন সেন্টার করতে মাদ্রাসা ও মসজিদের দরজা খুলে দিল পশ্চিমবঙ্গের ইমামদের সংগঠন। বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের তরফে এই আবেদন জানিয়ে মাদ্রাসা ও মসজিদগুলিকে চিঠি দেওয়া হয়েছে। বিশেষ করে ভিনরাজ্য থেকে ফেরা শ্রমিকদের কথা ভেবে এই সিদ্ধান্ত বলে জানিয়েছে তারা। 

বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের তরফে চিঠিতে জানানো হয়েছে, যে সব মসজিদগুলিতে কোয়ারেন্টাইন সেন্টার করার মতো জায়গা রয়েছে সেগুলি যেন মুসল্লিদের থাকার জন্য ছেড়ে দেওয়া হয়। ইতিমধ্যে দারুল – উলুম – দেওবন্দ এই কাজ করে দেখিয়েছে। বিপদের সময় মানুষের পাশে থাকা শরিয়ত বিরোধী নয়।

একই সঙ্গে তাদের দাবি, আপাতত কয়েক মাস মাদ্রাসায় পঠনপাঠনের সম্ভাবনা নেই। এই পরিস্থিতিতে সেগুলিকে কোয়ারেন্টাইন সেন্টারে পরিণত করা যেতে পারে। 

মাদ্রাসা ও মসজিদগুলির পাশাপাশি রাজ্য সরকারকেও চিঠি দিয়েছে ইমাম অ্যাসোসিয়েশন। তাদের তরফে এব্যাপারে মসজিদ ও মাদ্রাসাগুলির সঙ্গে কথা বলে পদক্ষেপ করার আহ্বান জানানো হয়েছে। 

 

বন্ধ করুন