বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বঙ্গ–বিজেপি নেতাদের নয়াদিল্লিতে তলব, ৩৫টি আসনের স্ট্র‌্যাটেজি গড়তেই কি ডাক?‌

বঙ্গ–বিজেপি নেতাদের নয়াদিল্লিতে তলব, ৩৫টি আসনের স্ট্র‌্যাটেজি গড়তেই কি ডাক?‌

জেপি নড্ডা (JP Nadda Twitter)

মঙ্গলবার রাজ্যের নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করতে পারেন শাহ। তখনই দিল্লি যাওয়ার তারিখ তাঁদের জানাবেন তিনি। লোকসভা নির্বাচনের আগে রাজ্য বিজেপিতে সাংগঠনিক পরিবর্তন কেমন হবে, নিয়ে দলের অন্দরেই চর্চা তুঙ্গে। ইতিমধ্যেই দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের রিপোর্টও খতিয়ে দেখতে চাইছেন জেপি নড্ডা, অমিত শাহরা।

বিজেপির বঙ্গ সংগঠনের অবস্থা কেমন?‌ সেই রিপোর্ট হাতে এবার সরাসরি মুখোমুখি বৈঠকে বসতে চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব। একদিকে পঞ্চায়েত নির্বাচন, অন্যদিকে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। এই দুই নির্বাচনের আগে বাংলার সংগঠন নিয়ে রিপোর্ট হাতে এসেছে কেন্দ্রীয় নেতৃত্বের। আর তাতে যথেষ্ট অসন্তুষ্ট হয়ে দলের বঙ্গ নেতৃত্বকে সরাসরি নয়াদিল্লিতে তলব করতে চলেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। দলীয় সূত্রে খবর, রাজ্য পার্টির হালহকিকত খতিয়ে দেখে তাঁরা এতটাই ক্ষুব্ধ যে, বাংলায় সাংগঠনিক রদবদলের মতো গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে পারেন বিজেপির নয়াদিল্লির নেতারা।

কিছুদিন আগে বাংলায় এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বঙ্গ–বিজেপির জন্য ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন। আবার যে রিপোর্ট জমা পড়েছে তাতে বেশ কয়েকজন বিজেপি সাংসদ এবার টিকিট পাবেন না। আবার আসন রদবদলও হতে পারে বলে সূ্ত্রের খবর। এই পরিস্থিতিতে বঙ্গ–বিজেপি সাংসদদের একাংশ নিরাপদ এবং সুরক্ষিত আসনের খোঁজ করতে শুরু করেছেন। আর সেই খবর কানে এসেছে বিজেপির কেন্দ্রীয় নেতাদের। সূত্রের খবর, আর তাই বাংলায় দলের সংগঠন ঠিক কী পরিস্থিতিতে রয়েছে সেটা সরাসরি বুঝে নিতে চাইছেন তাঁরা। তাই নয়াদিল্লিতে তলব।

এদিকে বাংলার নেতারা যে রিপোর্ট দিয়েছে তাতে সংগঠনের অবস্থা ভাল। তাই কেন্দ্রীয় নেতৃত্ব জানতে চাইছে, বাংলায় দলের সাংগঠনিক পরিস্থিতি যদি ভালই হয়, তাহলে অযথা সুরক্ষিত আসনের খোঁজ চালানো হচ্ছে কেন? কয়েকদিন আগেই রাজ্যে ঘুরে গিয়েছেন বঙ্গ–বিজেপির দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা। তাঁদের একটি রিপোর্ট জমা পড়েছে শীর্ষ নেতৃত্বের কাছে। সেখানে মোটেই ভাল পরিস্থিতির কথা উল্লেখ নেই বলেই সূত্রের খবর। বরং যা তুলে ধরা হয়েছে তাতেই অসন্তুষ্ট শীর্ষ নেতারা। রবীন্দ্রজয়ন্তী উপলক্ষ্যে আজ, সোমবার বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনিই তারিখটি বঙ্গ–বিজেপির নেতাদের বলে দিয়ে যাবেন বলে জানা গিয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ অন্যদিকে মঙ্গলবার রাজ্যের নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করতে পারেন শাহ। তখনই নয়াদিল্লি যাওয়ার তারিখ তাঁদের জানাবেন তিনি। তবে লোকসভা নির্বাচনের আগে রাজ্য বিজেপিতে সাংগঠনিক পরিবর্তন কেমন হবে তা নিয়ে দলের অন্দরেই চর্চা তুঙ্গে। ইতিমধ্যেই দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের রিপোর্টও খতিয়ে দেখতে চাইছেন জেপি নড্ডা, অমিত শাহরা। এই বিষয়ে রাজ্য বিজেপির অন্যতম সহ–সভাপতি তথা সাংসদ জগন্নাথ সরকার বলেন, ‘আমাদের দলে ব্যক্তি স্থায়ী নন। একমাত্র আদর্শবাদ স্থায়ী। তাই আদর্শবাদকে মান্যতা দিয়ে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছতে কিছু সিদ্ধান্ত নেবেন কেন্দ্রীয় নেতারা। তাতে দলের মঙ্গলই হবে।’

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.