বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হিমসাগর থেকে আম্রপালি আম পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী, মোদী–শাহ সহ আর কারা পেলেন?‌

হিমসাগর থেকে আম্রপালি আম পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী, মোদী–শাহ সহ আর কারা পেলেন?‌

আম পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজনীতির ময়দানে রাজনৈতিক লড়াই হবে। তার সঙ্গে সৌজন্য বা সম্মান অটুট থাকবে না সেটা হয়। তাই আমের ঝুড়ির সঙ্গে মুখ্যমন্ত্রীর নাম লেখা শুভেচ্ছা কার্ডও পাঠানো হয়েছে। তবে এখানেই শেষ নয়, নয়াদিল্লির মানুষজনের জন্য ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রীর। তাই তো নয়াদিল্লির কর্নট প্লেসের কাছেই জনপথ রোডে বাংলার আম মেলা চলছে।

সদ্য শেষ হয়েছে লোকসভা নির্বাচন। বাংলায় এক ইঞ্চি জায়গা ছাড়েনি তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। আর ফলাফল প্রকাশ হতেই দেখা গেল, বাংলার ৪২টি আসনের মধ্যে ২৯টি গিয়েছে তৃণমূল কংগ্রেসের ঝুলিতে। আর ১২টি আসন পেয়েছে বিজেপি। কংগ্রেস ১টি আসন পেলেও বামেরা কিছুই পায়নি। অর্থাৎ শূন্য। এই নির্বাচনে একে অন্যকে জোর আক্রমণ করেছেন। কিন্তু ফলাফল প্রকাশের পর সেসব আর মনে রাখেননি বাংলার মুখ্যমন্ত্রী। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং আরও বেশ কিছু বিশিষ্ট মানুষকে আম পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রত্যেক বছরই এই রাজনৈতিক সৌজন্য দেখিয়ে থাকেন বাংলার মুখ্যমন্ত্রী। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বাংলার আম পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী–সহ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে আম পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনার সঙ্গে কোনও রাজনীতির যোগ না থাকলেও একটা বিষয় উঠে আসছে। প্রধানমন্ত্রী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী কেউ বাংলার মুখ্যমন্ত্রীকে আক্রমণ করা থেকে বিরত থাকেননি। তারপরও এমন সৌজন্য সত্যিই প্রশংসার।

আরও পড়ুন:‌ ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ শুরু রাজ্য সরকারের, প্রতিশ্রুতি দিয়ে তা রাখলেন সাংসদ দেব

এই বিশিষ্ট মানুষজন তথা ভিভিআইপিদের বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হিমসাগর, ল্যাংড়া, মল্লিকা এবং আম্রপালি—এই চার প্রজাতির ১০ কিলো করে আম ঝুড়ি ভর্তি করে পাঠিয়েছেন। বাংলার আম একদিকে যেমন সুস্বাদু অপরদিকে তেমন আকর্ষণীয়ও বটে। রাজনীতির ময়দানে যতই লড়াই এবং বিরোধিতা থাকুক বাংলার এই আম পাঠিয়ে সৌজন্য রক্ষা করলেন তৃণমূল সুপ্রিমো। এই ঘটনায় আনন্দিত সকলেও হলেও তা প্রকাশ্যে আনেননি। এই আমগুলি দেওয়ার অর্থ একটা সম্মান দেখানো। যা বাংলার মুখ্যমন্ত্রী দেখালেন।

রাজনীতির ময়দানে রাজনৈতিক লড়াই হবে। তার সঙ্গে সৌজন্য বা সম্মান অটুট থাকবে না সেটা হয়। তাই তো আমের ঝুড়ির সঙ্গে মুখ্যমন্ত্রীর নাম লেখা শুভেচ্ছা কার্ডও পাঠানো হয়েছে। তবে এখানেই শেষ নয়, নয়াদিল্লির মানুষজনের জন্য ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রীর। তাই তো নয়াদিল্লির কর্নট প্লেসের কাছেই জনপথ রোডে বাংলার আম মেলা চলছে। আগামী ৩০ জুন পর্যন্ত এই আম মেলা চলবে। তাতে বাংলার আমের স্বাদ চেখে দেখতে পারবেন অনেকেই। বাংলার আম আবার জিআই তকমা পেয়েছে। সুতরাং সেই আম এখন রাজধানীর সকলেই চেখে দেখতে পারবেন।

বাংলার মুখ খবর

Latest News

শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন? যোগ্যদের বঞ্চিত করতে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়ে ফিরল প্রাথমিক শিক্ষা সংসদ কুমিল্লার একই কলেজের ১২৭ ভারতীয় পড়ুয়াকে নিয়ে উদ্বেগ, এদেশের কতজন এখনও বাংলাদেশে ওরা বারবার ফোন করে খোঁজ নিত- ভারতীয় দলের এই ২ ক্রিকেটার শামির সবচেয়ে ভালো বন্ধু নাম-রোল নম্বর অনুযায়ী প্রিলিমসের ফল বের করল UPSC, গোটা রেজাল্ট রইল এখানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.