বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'পথ দেখাচ্ছে বেঙ্গল মডেল' দুয়ারে সরকারের পুরস্কার প্রাপ্তি, কী বললেন অভিষেক!

'পথ দেখাচ্ছে বেঙ্গল মডেল' দুয়ারে সরকারের পুরস্কার প্রাপ্তি, কী বললেন অভিষেক!

অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল নেতা (Photo by Samir Jana/Hindustan Times)

পঞ্চায়েত ভোটের আগে কেন্দ্রীয় সরকার দুয়ারে সরকারকে স্বীকৃতি দেওয়ার জেরে কিছুটা হলেও অস্বস্তিতে বঙ্গ বিজেপি। এদিকে এর আগেও রাজ্যের কাজের স্বীকৃতি দিয়েছিল মোদী সরকার। এবার একেবারে দুয়ারে সরকারকেও স্বীকৃতি দিল কেন্দ্রীয় সরকার।

রাজ্যের দুয়ারে সরকারি বন্দিত হয়েছে জাতীয় প্লাটফর্মে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে মিলেছে প্লাটিনাম অ্যাওয়ার্ড। এর জেরে খুশির জোয়ার রাজ্য়ে সরকারের অন্দরে। এমনকী পুরস্কার পাওয়ার পরে তৃণমূল নেতৃত্ব বলতে শুরু করেছেন এই দুয়ারে সরকার নিয়ে কম কটাক্ষ করেনি বিরোধীরা। যমের দুয়ার বলেও কটাক্ষ করা হল। আর কেন্দ্রীয় সরকারই সেই দুয়ারে সরকারকে পুরস্কার দিল।

এদিকে এনিয়ে এবার টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, পশ্চিমবঙ্গ সরকারের বড় উদ্যোগ দুয়ারে সরকার। সেটি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে প্লাটিনাম অ্যাওয়ার্ড পেয়েছে। এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের অক্লান্ত পরিশ্রমের ফসল। তিনি সকলের কল্যাণকে নিশ্চিত করার উদ্যোগ নিয়েছেন।

তিনি লিখেছেন বেঙ্গল মডেল পথ দেখাচ্ছে।…টুইট করে জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

এদিন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এই পুরস্কার গ্রহণ করেছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন এই সরকারি প্রকল্পকে যমের দুয়ার বলে কটাক্ষ করা হত। বিশেষ করে বিজেপির অনেকে কটাক্ষ করেছেন। আর সেই প্রকল্পকেই প্লাটিনাম অ্যাওয়ার্ড দিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকার স্বীকৃত দিল।

তবে এনিয়ে এখনও কটাক্ষ করছেন বিজেপি নেতৃত্ব। বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ফল থেকে ধুতরো বেরবে। এটা আমরা জানি। প্রকল্প শুনতে খুব ভালো। কিন্তু বাস্তবে কী হচ্ছে সেটা তো আমরা জানি।

এদিন বিজ্ঞান ভবনের এই অনুষ্ঠানকে ঘিরে রাজনৈতিক তরজা চরমে। পঞ্চায়েত ভোটের আগে কেন্দ্রীয় সরকার দুয়ারে সরকারকে স্বীকৃতি দেওয়ার জেরে কিছুটা হলেও অস্বস্তিতে বঙ্গ বিজেপি। এদিকে এর আগেও রাজ্যের কাজের স্বীকৃতি দিয়েছিল মোদী সরকার। এবার একেবারে দুয়ারে সরকারকেও স্বীকৃতি দিল কেন্দ্রীয় সরকার। এনিয়ে উচ্ছসিত ঘাসফুল শিবির। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আবাস যোজনা দুর্নীতি নিয়ে লেজেগোবরে অবস্থা তৃণমূলের। আর সেই পরিস্থিতিতে দুয়ারে সরকারকে কেন্দ্রের সম্মান প্রদর্শন কিছুটা হলেও কাটা ঘায়ে মলমের প্রলেপ দিল মনে করছেন অনেকেই।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কটাক্ষ, হাজার হাজার লোককে ভার্চুয়ালি নথিভুক্ত করা হচ্ছে, কম্পিউটারের ব্যবহার করা হচ্ছে সেজন্য পুরষ্কার পেয়েছে। দুয়ারে সরকারের জন্য নয়। সব ভার্চুয়ালি হচ্ছে। অ্য়াকচুয়ালি কিছু হচ্ছে না।

 

বন্ধ করুন