বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সর্বোচ্চ টিকা পাঠিয়েছে কেন্দ্র, উৎসবের মরসুম, লোকাল ট্রেন চালুর আগে টিকাকরণে জোর
অগস্ট মাসে সর্বোচ্চ টিকা পাঠিয়েছিল কেন্দ্র  ফাইল ছবি : পিটিআই  (PTI)
অগস্ট মাসে সর্বোচ্চ টিকা পাঠিয়েছিল কেন্দ্র  ফাইল ছবি : পিটিআই  (PTI)

সর্বোচ্চ টিকা পাঠিয়েছে কেন্দ্র, উৎসবের মরসুম, লোকাল ট্রেন চালুর আগে টিকাকরণে জোর

  • সেপ্টেম্বরে আরও প্রায় ১.৩ কোটি পাওয়ার কথা রয়েছে।

চলতি মাসেই পশ্চিমবঙ্গ ১ কোটিরও বেশি ভ্যাকসিন ডোজ পেয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এই প্রথম এক মাসে এত টিকা এক মাসে পেল রাজ্য সরকার।সেপ্টেম্বরে আরও প্রায় ১.৩ কোটি পাওয়ার কথা রয়েছে। এক সরকারি আধিকারিক জানিয়েছেন একথা। সেক্ষেত্রে আসন্ন  উৎসবের মরসুমের কথা মাথায় রেখে টিকাকরণের সংখ্যা আরও বাড়াতে চাইছে রাজ্য সরকার। তবে ইতিমধ্যেই দৈনিক পাঁচ লক্ষ করে টিকাকরণের টার্গেট ছুঁতে পেরেছে সরকার। তবে যোগান ঠিকঠাক থাকলে টিকাকরণের সংখ্যা আরও বাড়াতে চাইছে সরকার। 

স্বাস্থ্য দফতরের এক আধিকারিকের দাবি, অগস্ট মাসে আমরা এক কোটির থেকে সামান্য বেশি টিকা পেয়েছিলাম। সেপ্টেম্বরে আরও ১.৩ কোটি আসতে পারে। আরও ১৫-২০ লক্ষ কেনা হবে। এতদিনের মধ্যে এই সংখ্যাটা অনেকটাই বেশি।

 

এদিকে স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত জুলাই মাসে প্রায় ৮০ লক্ষ ভ্যাকসিন পাওয়া গিয়েছিল। জুন মাসে এই সংখ্যাটা ছিল প্রায় ৬০ লক্ষ। এদিকে ইতিমধ্যে সরকার ৩.৯৬ কোটি টিকা দিয়েছে। এর মধ্যে ১.১২ কোটি সেকেন্ড ডোজ। এদিকে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য টিকা ঠিকমতো কেন্দ্র পাঠাচ্ছে না বলে বার বার সরব হয়েছেন। এনিয়ে তিনি প্রধানমন্ত্রীকে একাধিক চিঠিও দিয়েছেন। তবে বিজেপির দাবি, আসলে টিকা ঠিকই আছে, টিকা দেওয়ার ক্ষেত্রে ব্যবস্থাটা ঠিক নেই। তবে এক আধিকারিক জানিয়েছেন লোকাল ট্রেন চালুর আগে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া ও বর্ধমানেj একাংশে অন্তত ৫০ শতাংশ মানুষকে প্রথম ডোজ দেওয়ার টার্গেট নেওয়া হয়েছে।

বন্ধ করুন