ফাইল ছবি
ফাইল ছবি

হিন্দু ভোটে বিজেপির থাবা, আঁচ পেয়ে উদ্বাস্তু সেল গড়লেন মমতা

  • তৃণমূলের অন্দরে খবর, CAA-র উদ্বাস্তুদের সিদ্ধান্তে কী প্রভাব ফেলতে চলেছে তা নিয়ে অনিশ্চিত তৃণমূল।

রাজ্যে বিজেপির উত্থান রুখতে এবার উদ্বাস্তু সেল গড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রথম তৃণমূলে তৈরি হল উদ্বাস্তু সেল। উত্তর ২৪ পরগনা ও নদিয়ার উদ্বাস্তু অধ্যুষিত অঞ্চলে দলের হালে পানি ফেরাতেই এই উদ্যোগ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এই দুই জেলার উদ্বাস্তু অধ্যুষিত এলাকায় মমতা ৩টি সভা করবেন বলে তৃণমূল সূত্রের খবর। এর মধ্যে ২টি সভা হবে রানাঘাট ও বনগাঁয়। তৃতীয় সভাটি হবে নদিয়ারই অন্য কোনও জায়গায়। শুক্রবার তৃণমূল ভবনে দলের উচ্চপর্যায়ের বৈঠকে এমনটাই ঠিক হয়েছে। বৈঠকে হাজির ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

তৃণমূলের অন্দরে খবর, CAA-র উদ্বাস্তুদের সিদ্ধান্তে কী প্রভাব ফেলতে চলেছে তা নিয়ে অনিশ্চিত তৃণমূল। তাই বিজেপি বিরোধী হাওয়া এইসব এলাকায় আরও জোরদার করতে চাইছে তারা। তাছাড়া সামনেই পুর নির্বাচন। এই গোটা এলাকায় রয়েছে বেশ কয়েকটি ছোট ও মাঝারি পুরসভা। তাই দেরি করতে নারাজ তৃণমূলনেত্রী।

এছাড়া একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে তৃণমূল। ১০ – ১৩ ফেব্রুয়ারি প্রতিটি ব্লকে বাড়ি বাড়ি গিয়ে CAA ও NRC-র কুফল বোঝাবেন সাংসদ ও বিধায়করা। ১ ফেব্রুয়ারি থেকে প্রতিটি ব্লকে হবে মিছিল। ৫ ফেব্রুয়ারি হবে মানববন্ধন।

বন্ধ করুন