বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ক্রমশ কমছে অ্যাক্টিভ কেসের সংখ্যা, বাংলায় গোহারান হারছে করোনা

সারা দেশ জুড়ে অ্যাক্টিভ কেসের সংখ্যা বাড়লেও, করোনায় সেই ট্রেন্ডের উল্টো হিসাব দেখা যাচ্ছে বাংলায়। গত ২৪ ঘণ্টায় অ্যাক্টিভ কেসের সংখ্যা কমেছে ১৭২। করোনা আক্রান্ত হয়েছেন ৩ ৭০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩১ জন। অন্যদিকে মারা গেছেন ১১জন। সব মিলিয়ে করোনা পজিটিভের সংখ্যা কমেছে ১৭২। 

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত ১৪৭২৮। সুস্থ হয়ে উঠেছেন ৯২১৮ জন। এখনও হাসতাপালে ভর্তি ৪৯৩০ জন। করোনা আক্রান্ত অবস্থায় মারা গিয়েছেন ৫৮০ জন। রাজ্যে রিকভারি রেট ৬২.৫৮ শতাংশ, যা জাতীয় গড়ের চেয়ে বেশি। তবে মৃতের হার কিছুটা হলেও চিন্তায় রাখবে রাজ্য প্রশাসনকে। কোভিড ও আমফান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে আগামিকাল সর্বদলীয় বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই দিকেই এখন সবার নজর। 

বিশেষজ্ঞরা বলছেন যে বাংলায় এই মুহূর্তে করোনা নিরাময়ের হাল আশা জোগাচ্ছে। কিন্তু গা ঢিলে করার জায়গা নেই। এরপর লোকাল ট্রেন, মেট্রো ইত্যাদি শুরু হবে ধাপে ধাপে। যেখানে সোশ্যাল ডিস্টেন্সিংয়ের বারোটা বাজবে। তাই এরপর যে ফের কেসের সংখ্যা বাড়বে না, তা হলফ করে বলা যায় না। কিন্তু প্রায় দশ লক্ষ পরিযায়ী আসার পরেও কেসের সংখ্যা যে বাংলায় তেমন উল্লেখযোগ্য ভাবে বাড়েনি অন্য বড় রাজ্যের তুলনায়, সেটা নিশ্চিত ভাবেই জনগণ ও নীতি নির্ধারকদের স্বস্তিতে রাখবে।

বন্ধ করুন